বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রাহুল-মায়াঙ্কের ব্যাটে রান মানেই পাঞ্জাবের সর্বনাশ

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ০৮:৩৭:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইপিএল/টুইটার
ছবি - আইপিএল/টুইটার

যে কোন ফর্মেটেই ওপেনিং জুটিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হয়, বিশেষ করে তাদের ভালো একটা শুরু ইনিংসের নিয়ন্ত্রণটা নিজেদের দিকে রাখার সুযোগ পায় দলগুলো।

তবে এক্ষেত্রে পাঞ্জাব কিংসকে দুর্ভাগাই ভাবতে হবে, কারণ তাদের দুই ওপেনারের জুটিতে রান মানেই হার দলটির। এবারের আইপিএলে ওপেনিং জুটিতে সবচেয়ে বেশি ৫০ বা তার বেশি রানের জুটি গড়েছেন পাঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল, ৬ বার তাদের জুটি ৫০ পেরিয়েছে।

তবে এই ভালো শুরুটাও পাঞ্জাবকে জয় এনে দিতে পারেনি, অর্থ্যাৎ রাহুল ও মায়াঙ্কের ৬ বার ৫০ বা তার বেশি রানের জুটির পর প্রতিটা ম্যাচেই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পাঞ্জাবকে।

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে পাঞ্জাব কিংসের ম্যাচটি ছিল বাঁচা মরার, আগে ব্যাট করা ব্যাঙ্গালোরের ১৬৪ রানের জবাব দিতে নেমে ওপেনিং জুটিতেই ৯১ রান তুলে ফেলেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল। তবুও জিততে পারেনি পাঞ্জাব।

৬ রানে জিতে প্লে-অফ নিশ্চিত করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, অন্যদিকে হেরে প্লে-অফের লড়াই থেকেও ছিটকে গেছে পাঞ্জাব কিংস। ওপেনিংয়ে দারুণ শুরু করেও পাঞ্জাবের হার এই টুর্নামেন্টে নিয়মিত বানিয়ে ফেলেছে পাঞ্জাব, সর্বশেষ উদাহরণ ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচটি।

৫০ বা তার বেশি রানের ওপেনিং জুটি গড়েও হারের দিক থেকে দ্বিতীয় অবস্থানেও জড়িয়ে আছে লোকেশ রাহুলের নাম, এক আসরে দ্বিতীয় সর্বোচ্চ ৫ বার ৫০ রানের উপরে জুটি গড়ে ম্যাচ হেরেছে ক্রিস গেইল ও লোকেশ রাহুলের ওপেনিং জুটি।

তৃতীয় সর্বোচ্চ ৫ টি হার আছে ডেভিড ওয়ার্নার ও শেখর ধাওয়ানের ওপেনিং জুটিতেও, তারাও নিজ দলের হয়ে ৫০ রানের বেশি জুটি গড়েও ৫ বার হার নিয়ে মাঠ ছেড়েছে তাদের দল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি