বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রিয়ালের শহর মাদ্রিদে হেরে এসেছে বার্সা, এবার বার্সেলোনায় গিয়ে হেরেছে রিয়ালও

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ২২:৫৬:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। ইউরোপীয় ফুটবলে দুই দলের প্রতিদ্বন্দ্বিতা অন্য মাত্রায় রুপ দিয়েছে। দুদলের লড়াই ‘এল ক্লাসিকো’ দেখতে বিশ্বের কোটি কোটি মানুষ অধীর আগ্রহে বসে থাকে। গতকাল তাদের একদল রিয়াল মাদ্রিদের শহর মাদ্রিদে গিয়েছিল খেলতে। অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে হেরে আসে বার্সেলোনা। কাতালানদের সেই হারের প্রতিশোধ নিল এস্পানিয়ল। রোজি ব্লাংকোসদে না পেলেও বার্সেলোনায় তাদেরই নগরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিল দলটি।

ছবিঃ ইন্টারনেট

আজ (রোববার) ঘরের মাঠে স্প্যানিশ লা লিগার ম্যাচে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে এস্পানিয়ল। দুই অর্ধে ডি থমাস ও ভিদালের গোলে এগিয়ে যাওয়ার পর রিয়ালের হয়ে ব্যবধান কমান করিম বেনজেমা। কিন্তু, বাকি সময় আর কোন গোল না হলে ২-১ গোলে হার নিয়েই বাড়ি ফিরে কার্লো আনচেলত্তির দল। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় টানা তিন ম্যাচ জয়হীন রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও স্রোতের বিপরীতে গোল হজম করে ফেলে রিয়ালই। ম্যাচের ১৭তম মিনিটে আদ্রি এমবার্বা ক্রস বাড়ালে ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রাউল ডি থমাস। প্রথমার্ধে খেলা ১-০ গোলে পিছিয়ে পড়ে আনচেলত্তির দল।

বিরতির পর মাঠে ফেরার চেষ্টা করে রিয়াল। তবে এবার শুরুতে গোল পেয়ে যায় এস্পানিয়লই। ৬০তম মিনিটে দ্বিতীয় গোল হজম করে রিয়াল শিবির। সতীর্থের পাস ধরে দারুণ গতিতে এগিয়ে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসকে কাটিয়ে বক্সে ঢুকে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন ভিদাল।

ছবিঃ ফেসবুক

মিনিট দশেক পর অবশেষে গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের ৭১তম মিনিটে লুকা জোভিচের পাস থেকে বেনজেমাকে একটি গোল শোধ দেন। তবে ম্যাচের বাকি সময় আর তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

এই ম্যাচ হেরেও অবশ্য শীর্ষেই রয়েছে রিয়াল। ৮ ম্যাচে ৫ জয়, ২ ড্র ও এক হারে ১৭ পয়েন্ট দলটির। সমান ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া এস্পানিওল ৯ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে।

আরও খেলার খবরঃ   উত্তেজনা ঠাসা ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / বিশ্বকাপে আজকের খেলা: দ্বিতীয় দিন
ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি