বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রুট না খেলতে চাইলেও অ্যাশেজ বন্ধ থাকবে না: পেইন

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ১০:১৪:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বছরের শেষ দিকে মাঠে গড়াবে ঐতিহ্যবাহী সিরিজ অ্যাশেজ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার মর্যাদার মাঠের লড়াইয়ের আগে কথা লড়াই বেশ উপভোগ্য হয়ে ওঠে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না, কথার লড়াইয়ে মিশে থাকে তিক্ততা, ঘৃণা এমন কি অপমানও।

করোনা মহামারির কারণে যে দ্বিপাক্ষিক সিরিজ কিংবা টুর্নামেন্টই আয়োজিত হচ্ছে জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করে, যেখানে থাকে অনেক রকমের বিধিনিষেধও। সেই বিধিনিষেধ নিয়ে একটু বেশিই সচেতন ক্রিকেট অস্ট্রেলিয়া, অ্যাশেজে ক্রিকেটারদের সাথে পরিবার রাখার অনুমতি দিবে না সংস্থাটি।

আর সেই সিদ্ধান্তেই ক্ষিপ্ত ইংলিশ ক্রিকেটাররা, তারা জানিয়েছে পরিবারকে সাথে নিতে অনুমতি না দেওয়া হয়ে অংশ নেবেন না অ্যাশেজে। ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট কিংবা জস বাটলার সরাসরিই জানিয়ে দিয়েছেন নিজের অবস্থান, তবে অজিদের টেস্ট অধিনায়ক রুটকে রীতিমতো অপমানজনক ভাবেই উত্তর দিয়েছেন।

টিম পেইন জানিয়েছেন, রুট না আসলেও নির্ধারিত সময়েই মাঠে গড়াবে অ্যাশেজ, এমনি কেউ আসতে না চাইলেও তাদের জোর করবে না ক্রিকেট অস্ট্রেলিয়া।

পেইন বলেন, “অ্যাশেজ হবেই। এটুকু অন্তত বলে দিতে পারি। ৮ ডিসেম্বর প্রথম টেস্ট খেলা হবে, সে জো রুট থাকুক বা না-ই থাকুক। প্রত্যেকে এ দেশে আসতে চায় এটা নিয়ে সন্দেহ নেই। প্রত্যেকেই নিজের পছন্দের পরিবেশে থাকতে চায়।”

তিনি আরও বলেন, “কিন্তু ওদের মাথায় রাখতে হবে, যে পরিবেশে ওরা খেলবে সেখানে আমরাও থাকবো। এ নিয়ে অনেক আলোচনা এখন বাকি। তবে ইংল্যান্ডের কোনও খেলোয়াড়কেই আসার জন্য কেউ জোর করবে না। কেউ না আসতে চাইলে না আসতে পারে।”

সমালোচনা করেছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার কেভিন পিটারসেনেরও, “পিটারসেন যে সব ব্যাপারে বিজ্ঞ সেটা আমরা জানি। তবে ওকে বলবো, ক্রিকেটারদের কথাও শুনতে। এখনও ইংল্যান্ডের কোনও ক্রিকেটার প্রকাশ্যে এ দেশে না আসার কথা বলেনি। কেভিনের মতো লোক সংবাদমাধ্যমের নজরে আসার জন্য যা খুশি তাই বলে চলেছে।”

আরও খেলার খবরঃ   নিউজিল্যান্ডকে লজ্জ্বায় ডুবিয়ে সবচেয়ে বেশি রানে জয়ের রেকর্ড ভারতের

৮ ডিসেম্বর থেকে মাঠে গড়ানোর কথা আছে অ্যাশেজ সিরিজের।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কোহলিকে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার পরামর্শ রবি শাস্ত্রীর
ক্লাব ফুটবল / রিয়ালের ‘অনুরোধ’ ফিরিয়ে দিল ব্রাজিল
বাংলাদেশ ফুটবল / হোম ভেন্যু হিসেবে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সকে বেছে নিল শেখ রাসেল
ক্লাব ফুটবল / বেনজেমার ব্যালন ডি’অর, মেসির ‘স্বান্তনা’ পুরস্কার পাওয়া উচিত ছিলো: সেফ ব্ল্যাটার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / বিপিএল | ছুটি কাটিয়ে কুমিল্লা দলে যোগ দিলেন লিটন দাস
আন্তর্জাতিক ক্রিকেট / ‘বয়স চোর’ ৫৩ ক্রিকেটারকে বাদ দিয়ে মাঠে ফিরছে পাকিস্তানের ২ টুর্নামেন্ট
আন্তর্জাতিক ফুটবল / ফুটবল উন্নয়নে পাকিস্তানে গেলেন লিভারপুলের সর্বকনিষ্ঠ ব্যালন ডি’অর জয়ী তারকা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি