বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে স্বপ্ন ভঙ্গ বাংলাদেশের

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ১৯:২৩:৩৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ম্যাচের শুরুতেই নেপালের বিপক্ষে গোল পেয়ে ফাইনালের স্বপ্ন দেখছিল বাংলাদেশ কিন্তু শেষ মুহুর্তে দশ জনের দলে পরিণত হয়ে আর নেপালকে আটকাতে পারেনি অস্কার ব্রুজনের দল। তবে এর পিছনে রেফারির বাজে এক সিদ্ধান্তের প্রভাব রয়েছে।

ম্যাচের ৮৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে নেপালকে সমতায় ফেরান অঞ্জন বিস্টা। কিন্তু রেফারির পেনাল্টির সিদ্ধান্ত আদৌ যৌক্তিক ছিল কিনা সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। তবে সেই মুহুর্তে ফিররে যাওয়া যাক।

বাম পাশ থেকে আসা ক্রস নেপালের বিস্টা হেড করার চেষ্টা করলে পিছন থেকে সাদ উদ্দিন হালকা স্পর্শ করলে মাটিতে পড়ে যান তিনি। আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। রেফারির সিদ্ধান্ত মেনে নিতে পেরে প্রতিবাদ করতে দেখা যায় বাংলাদেশি ফুটবলারদের। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি পদ্ধতি থাকলে হয়তো রেফারি তার সিদ্ধান্ত বদলাতে বাধ্য হতেন।

আরও একবার স্বপ্ন ভঙ্গ হলো বাংলাদেশের। ১৬ বছর পর সাফের ফাইনাল খেলার যে স্বপ্ন দেখছিল বাংলাদেশ সেই স্বপ্ন একটি সিদ্ধান্তে ধূলিস্মাৎ করে দিল উজবেকিস্তানের রেফারি আখরোল।

বুধবার মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে নেপালের সাথে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ এই ড্র’য়ে এবারের সাফ চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিল বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি