বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রেফারি বাংলাদেশের প্রতি অবিচার করেছে, দাবী অস্কার ব্রুজনের

প্রকাশ: বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ | ২৩:২১:১৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সংবাদ সম্মেলন কক্ষে অস্কারের মুখে সবসময় হাসি লেগে থাকতো। তবে আজকের ম্যাচের পর সেই চিরচেনা হাসি মুখটি দেখা যায়নি বাংলাদেশ কোচের। অস্কারের চোখে-মুখে আজ ছিল রাজ্যের হতাশা। থাকবেই না বা কেনো? নিশ্চিত জেতার ম্যাচটি এভাবে বির্তকিত কিছু সিদ্ধান্তে ড্র হওয়ায় বাকি সকলের মতো তারও হতাশ হওয়ার কথা।

নেপালের বিপক্ষে আজকের ম্যাচটি ছিল অঘোষিত সেমিফাইনাল। ফাইনাল খেলতে হলে জিততে হবে এমন সমীকরণে মাঠে নামা বাংলাদেশ দল নবম মিনিটেই পেয়ে যায় কাঙ্ক্ষিত সেই গোলের দেখা। এক গোলের লিড ধরে রেখেছিল ৮৮ মিনিট পর্যন্ত। তবে এরপর যা ঘটলো বাংলাদেশ সমর্থকরা হয়তো চাইবে খুব দ্রুত ভুলে যেতে।

বাংলাদেশের বিপক্ষে পুরো টুর্নামেন্টে বেশ কয়েকবার বেজেছিল বিতর্কিত বাঁশি। বিতর্কিত সিদ্ধান্তের কালো থাবা থেকে আজও রক্ষা পায়নি বাংলাদেশ।

ম্যাচের ৭৯তম মিনিটে বক্সের বাইরের বল ক্লিয়ার করতে এগিয়ে যান গোলরক্ষক জিকো। ক্লিয়ার করতে গিয়ে তার হাতে বল লাগলে রেফারি সরাসরি লাল কার্ড দেখান। তাতেই দশজনের দলে পরিণত হয় বাংলাদেশ। জিকো’কে লালকার্ড দেখানোর সিদ্ধান্ত যথার্থ ছিল কিনা তা নিয়ে বির্তক শেষ হওয়ার আগেই উজবেকিস্তানের রেফারি বাজান পেনাল্টির বাঁশি। ম্যাচের ৮৬তম মিনিটে ডি-বক্সে অঞ্জুন বিষ্টাকে হেড দিতে বাধা দেন সাদউদ্দিন আর তাতেই তাকে ধাক্কা দেওয়ার অভিযোগ এনে পেনাল্টির সিদ্ধান্ত দেয় রেফারি।

রেফারির এমন বিতর্কিত সিদ্ধান্তে ক্ষোভ ঝেড়েছিলেন অধিনায়ক জামাল ভূঁইয়া। তার সাথে সুর মিলিয়ে কোচ অস্কার ব্রুজনও জানান, “রেফারি আমার খেলোয়াড়দের প্রতি অবিচার করেছে। তিনি আনফেয়ার ছিলেন। আমি ভারত ম্যাচের পর থেকেই রেফারিং নিয়ে বলে আসছিলাম। আজ এর চূড়ান্ত রূপ নিল।”

বাংলাদেশের বিপক্ষে দেওয়া দুটি সিদ্ধান্ত নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ এনে বাংলাদেশ কোচ বলেন, “জিকো বক্সের বাইরে প্রথমে পা দিয়ে স্পর্শ করেছে। এরপর বল তার হাতে লেগেছে, সেটি ইচ্ছেকৃত নয়। লাল কার্ড দেওয়ার মতো ছিল না। পেনাল্টির কথা আর কী বলবো! এটি সম্পূর্ণ অর্থে ভুল সিদ্ধান্ত। আরো বেশি কিছু বললে আমি এক বছরের জন্য নিষিদ্ধ হবো।’

আরও খেলার খবরঃ   বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোহামেডানের সভাপতি হতে যাচ্ছেন সাবেক সেনা প্রধান মোঃ আব্দুল মুবীন

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি