বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোনালদোর খেলা দেখতে উসাইন বোল্টের পর ‘থিয়েটার অব ড্রিমসে’ এবার খাবিব!

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ২২:১৮:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

পৃথিবীর ইতিহাসের সর্বকালের সেরা দ্রুততম মানব ধরা হয় তাঁকে। বার্লিনে ২০০৯ বিশ্বচ্যাম্পিয়নশিপে ১০০ মিটার দৌড়েছিলেন ৯.৫৮ সেকেন্ডে। সেই রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেনি। ২০০ মিটারে তাঁর অবিশ্বাস্য ১৯.১৯ সেকেন্ড সময়টাও আছে অক্ষত।

কিংবদন্তি জামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট এখন ফুটবলও দেখেন নিয়মিত। অস্ট্রেলিয়ান লিগের দল সেন্ট্রাল কোস্ট ম্যারিনার্সের সঙ্গে কিছুদিন অনুশীলন করার পর একটি প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে জোড়া গোলও করেছিলেন। ফুটবলার হবার স্বপ্নটা শৈশব থেকেই দেখতেন, ছিলেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের পাড় ভক্তও।

ছবিঃ ইন্টারনেট

খাবিব নুরমোহামেদভ মিক্সড মার্শাল আর্টের অপরাজেয় ঈগল। ইউএফসিতে খাবিব মানেই ছিল অপ্রতিরোধ্য, অজেয়। ১২ বছরের ক্যারিয়ারে আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ (ইউএফসি) এর ১৩ ম্যাচের একটিতেও হারেননি হাবিব। আর মিক্সড মার্শাল আর্টের ২৯ খেলায় তাঁর স্কোর ২৯-০। অনেকের মতে, রিংয়ের সর্বকালের সেরা বক্সাদের একজন রাশিয়ান এই বক্সার।

গতবছর কোমায় থেকে বাবার মৃত্যুর পর আবুধাবিতে ইউএফসি লাইটওয়েট চ্যাম্পিয়নশিপে যুক্তরাষ্ট্রের জাস্টিন গেথজির বিপক্ষে ম্যাচটাকেই ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছিলেন অবিসংবাদিত এই কিংবদন্তি। বক্সিং রিং চিরতরে ছেড়ে দিলেও যার রক্তে খেলাধুলা মিশে আছে, তিনি খেলাধুলা ছাড়তে পারেন কি করে? বক্সিং রিংয়ে ঝড় তুলতে না পারলেও খাবিব এখন পেশাদার ফুটবলারই। রাশিয়ার ফুটবল ক্লাব এফসি লিজিয়ন ডায়নামোর হয়ে নিয়মিত অনুশীলন করছেন তিনি।

উপরের দুজন উসাইন বোল্ট ও খাবিব নুরমোহামেদভ ভিন্ন দুই জায়গায় কিংবদন্তি হলেও, ফুটবলে পাশাপাশি তাদের আরও একটি জায়গায় মিল আছে। কিংবদন্তি দুই অ্যাথলেটই পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর বিশাল ফ্যান। সুযোগ পেলেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের সাথে দেখা করেন দুজনই।

ছবিঃ ফেসবুক

ম্যানচেস্টার ইউনাইটেডের গত ম্যাচেই উয়েফা চ্যাম্পিয়নস লিগে ভিয়ারিয়ালের বিপক্ষে রোনালদোর খেলা দেখতে উপস্থিত ছিলেন উসাইন বোল্ট। সেদিন জ্যামাইকান স্প্রিন্টারের পাশে বসে খেলা দেখেন রোনালদোর গুরু স্যার অ্যালেক্স ফার্গুসন ও তাঁর সাবেক সতীর্থ প্যাট্রিক এভ্রাও। ইতিহাসের সেরা দ্রুততম মানবের পর আজ ওল্ড ট্রাফোর্ডে দেখা গেছে খাবিব খাবিব নুরমোহামেদভকেও!

আরও খেলার খবরঃ   নারী লাঞ্ছিত করার ঘটনায় পুলিশের নজরদারিতে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবলার

আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে এভারটনের মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেডে। ম্যাচটি উপভোগ করতে থিয়েটার অব ড্রিমসে হাজির হোন বক্সিং রিংয়ের সুপারস্টার খাবিব নুরমোহামেদভ। এসময় বক্সিং কিংবদন্তিকে ওল্ড ট্রাফোর্ডে রোনালদোর ‘৭’ নম্বর জার্সি হাতে দেখা যায়!

তবে, ওল্ড ট্রাফোর্ডে খাবিবের উপস্থিতিতে ম্যাচে শেষ হাসি হেসে মাঠ ছাড়তে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে শুরুতে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র করে সন্তুষ্ঠ থাকতে হয় ওলে গানারের দলকে। রেড ডেভিল জার্সিতে ক্যারিয়ারের দ্বিতীয় অধ্যায়ে আজ প্রত্যাশিত খেলা খেলতে পারেননি ক্রিশ্চিয়ানো রোনালদোও!

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ঘরের মাঠে রোমা’কে হারালো জুভেন্টাস
ক্লাব ফুটবল / ঘুরে দাঁড়িয়ে জয়ে ফিরলো বার্সেলোনা
আন্তর্জাতিক ক্রিকেট / চাহালকে নিয়ে জাতিবিদ্বেষী মন্তব্য, গ্রেফতার যুবরাজ সিং জামিনে মুক্ত
বাংলাদেশ ক্রিকেট / বাংলাদেশ অধিনায়ক বারবার বললেন, “আমি হতাশ, অনেক বেশি হতাশ, চিন্তিত”
বাংলাদেশ ক্রিকেট / মুশফিকের উইকেটকিপিং ইস্যুতে নাখোশ তামিম ইকবাল
বাংলাদেশ ক্রিকেট / স্কটল্যান্ডের কাছে হেরে বিদায়ের শঙ্কা বাংলাদেশের
ক্লাব ফুটবল / লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি