বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

রোনালদোর সঙ্গে ড্রেসিংরুমে থাকা অবিশ্বাস্য অনুভূতির!

প্রকাশ: শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১ | ১৬:১৭:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে বয়স একটি সংখ্যামাত্র। তা তিনি বারবার প্রমাণ করেছেন। দিনদিন বয়স বাড়লেও মাঠের পারফরমেন্সে তার ছাপ পড়তে দিতে নারাজ পর্তুগিজ যুবরাজ রোনালদো।

রিয়াল মাদ্রিদে নিজের বর্ণাঢ্য সময় পাড় করে পাড়ি জমান ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। জুভেন্টাসের হয়ে মি. চ্যাম্পিয়নস লীগ খ্যাত রোনালদো চ্যাম্পিয়নস লীগ জিততে না পারলেও নিজের রেকর্ডের ঝুলিটা ঠিকই ভরে নিয়েছেন রোনালদো।

দীর্ঘ পথ পাড়িয়ে দিয়ে ঘরের ছিলে ঘরে ফিরে পুরো দলকে প্রতিনিয়ত রেখেছেন উজ্জীবিত করে। এমনটিই মানছেন ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার লুক’শ।

রোনালদোর দৃঢ় মানসিকতার ইতিবাচক প্রভাব ম্যানচেস্টার ইউনাইটেডের ড্রেসিং রুমে পড়ছে বলে জানান তিনি।

গত অগাস্টে জুভেন্টাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে দুই বছরের চুক্তিতে যোগ দেন রোনালদো। ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত প্রিমিয়ার লিগের দলটিতে খেলা পর্তুগিজ এই তারকা চেনা আঙিনায় ফিরেন ১২ বছর পর।

ওল্ড ট্র্যাফোর্ডের দলটিতে ফেরার ম্যাচে জোড়া গোল করে ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড জানান দেন নতুন শুরুর। দ্বিতীয় মেয়াদে এখন পর্যন্ত দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলে ৬ ম্যাচেই গোল করেছেন পাঁচটি।

গত শনিবার এভারটনের বিপক্ষে খেলা ম্যাচটি ছিল প্রিমিয়ার লিগে রোনালদোর ২০০তম ম্যাচ। বিবিসির রেডিওতে অভিজ্ঞতায় ঠাসা এমন একজনকে ড্রেসিং রুমে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শ।

তিনি জানান, “সে একজন তারকা। অনেক বছর ধরে সে যা করছে, তার সঙ্গে একই ড্রেসিং রুমে থাকতে পারাটা অবিশ্বাস্য অনুভূতি।”

“সে নিজেকে যেভাবে পরিচালনা করে, তাতে ফুটে ওঠে তার পেশাদারিত্ব। অনেক বছর ধরে সে কেন শীর্ষে, এখন এটা আমার কাছে পরিষ্কার। তার মতো মানসিকতা আর কারো নেই। আমার মনে হয়, দলের ড্রেসিং রুমে এই জায়গায় উন্নতি এনেছে সে।”

ম্যানচেস্টার ইউনাইটেডে প্রথম অধ্যায়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ, তিনটি প্রিমিয়ার লিগ, দুটি লিগ কাপ, একটি করে এফএ কাপ ও ক্লাব বিশ্বকাপ জিতেছিলেন রোনালদো। এই ক্লাবে থাকতেই ২০০৮ সালে পেয়েছিলেন পাঁচ ব্যালন ডি’অরের প্রথমটি। তার হাত ধরেই সবশেষ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছিল ইউনাইটেড।

আরও খেলার খবরঃ   ভাগ্য খুলেনি আরামবাগের, কষ্টার্জিত জয় চিটাগাং আবাহনীর

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি