বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলংকার বিপক্ষে হারলো ফিজ-সাকিব-রিয়াদ বিহীন বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১ | ২৩:৫৩:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল, ৭৫ রানে ৬ উইকেট তুলে নিয়েও জিততে পারলো না টাইগাররা।

১৪৭ রান তাড়া করতে নেমে বাংলাদেশকে বোলিংয়ে দারুণ শুরু এনে দেন তাসকিন আহমেদ, ফেরান শ্রীলঙ্কান ওপেনার কুশাল পেরেরাকে। তার ব্যাট থেকে আসে ৪ রান, ১৫ রান করা পাথুম নিসাঙ্কাকে মাহেদি হাসান আউট করলে ২৯ রানে দ্বিতীয় উইকেট হারায় লঙ্কানরা।

তৃতীয় উইকেটে ২০ রান যোগ করেন আভিস্কা ফার্নান্দো ও দিনেশ চান্দিমাল, ৭ রান করা ওয়েনিন্দু হাসারাঙ্গাকে রান আউটে ফেরান নাঈম শেখ। ৮ রানের মধ্যে ৩ উইকেট হারানো শ্রীলঙ্কা ৭৫ রানে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে, সেখান থেকে লঙ্কানদের উদ্ধার করেন আভিস্কা ও চামিকা করুনারত্নে।

বাংলাদেশি বোলারদের হতাশ করে ৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা।

এর আগে টসে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করেন দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ, ১৬ রান করে আউট হন ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন। ভাঙে ৩১ রানের উদ্বোধনী জুটি, নাঈম শেখও সুবিধা করতে পারেননি, মাহিশ থিকসেনার বলে ফেরার আগে করেন ১১ রান।

৪০ রানে দুই ওপেনার আউটের পর দলের হাল ধরেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম, দুজনে যোগ করেন ২৭ রান। ব্যাট হাতে দুঃসময়টা দীর্ঘই হয়েছে মুশফিকের। আউট হয়েছেন ১৩ রান করে।

চতুর্থ উইকেটে আফিফ হোসেনকে নিয়ে আরও ২৪ রান যোগ করেন সৌম্য সরকার, লাহিরু কুমারার বলে লেগ-বিফোরের ফাঁদে পড়ে ১১ রানেই ফিরে যান আফিফ। ইনিংস সর্বোচ্চ ২৬ বলে ৩৪ রান করে সৌম্যের বিদায়ে ১০৯ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ।

নুরুল হাসান সোহান ১৫ ও শামীম হোসেন ৮ রান করে আউট হন, শেষ দিকে মাহেদি হাসানের ১৬ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। শ্রীলঙ্কার হয়ে ৩ উইকেট পেয়েছেন দুশমন্ত চামিরা।

আরও খেলার খবরঃ   আইপিএলে খেলতে দেশ ছেড়েছেন সাকিব, অপেক্ষায় মুস্তাফিজ

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১৪৭/৭, ২০ ওভার; (সৌম্য সরকার ৩৪, মাহেদি হাসান ১৬*, নুরুল হাসান সোহান ১৫, লিটন দাস ১৪, মুশফিকুর রহিম ১৩, নাঈম ১১, দুশমন্ত চামিরা ৩/২৭)।

শ্রীলঙ্কা ১৪৮/৬ (১৯ ওভার)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি