বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লিগে ব্রাদার্স না থাকলেও থাকছেন সেই ওয়াসিম ইকবাল

প্রকাশ: শনিবার, ২ অক্টোবর, ২০২১ | ২২:৩১:৫৫

মোঃ রানা শেখ

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

আবাহনী-মোহামেডানের হয়ে না খেলেও তিনি হয়েছিলেন জাতীয় দলের অধিনায়ক। শুধু তাই নয় প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে করেছিলেন সিনেমা- ছিলেন সেই সিনেমার প্রধান অভিনেতা। ক্যারিয়ারের পুরোটা সময়ই তিনি কাটিয়েছেন ব্রাদার্স ইউনিয়নে। খেলোয়াড় পরবর্তী সময়ে এই দলের হয়ে কোচিংও করিয়েছিলেন তিনি। হ্যাঁ, বলছি খন্দকার ওয়াসিম ইকবালের কথা।

ব্রাদার্স ইউনিয়নের মায়ার বাঁধন ছেড়ে তিনি যোগ দিচ্ছেন শেখ রাসেল ক্রীড়া চক্রে। তবে কোচ হিসেবে নয়, ম্যানেজার হিসেবে দায়িত্ব নিচ্ছেন এই লিজেন্ডারি ফুটবলার।

শনিবার ডেইলিস্পোর্টসবিডির সাথে কথা বলেন ওয়াসিম ইকবাল। ব্রাদার্সের সাথে সম্পর্কটা অন্যরকম থাকলেও শেখ রাসেলের সাথে পেশাদারিত্ব বজায় রেখেই যোগ দিচ্ছেন বলে জানালেন। ব্রাদার্সের পর প্রথম বারের মত কোন দলের ম্যানেজারের দায়িত্ব পালন করবেন তিনি।

“আমার কাছে ব্রাদার্স অন্যরকম এক জায়গা। যেটা কোনো কিছু দিয়ে তুলনা করা সম্ভব নয়। শেখ রাসেলের সাথে পেশাদারিত্ব রেখেই চুক্তি করেছি। আশা করি ভাল কিছু হবে।”

কায়সার হামিদ, ওয়াসিম ইকবাল ও মোনেম মুন্না

প্রিমিয়ার লিগ নামকরণের পর প্রথমবারের মত লিগ থেকে রেলিগেশন হয়েছে ব্রাদার্স ইউনিয়ন।

১৯৭৫ সালে প্রথম বিভাগ জিতে শীর্ষ লিগে উঠে এসেছিল গোপীবাগের ঐতিহ্যবাহী দল ব্রাদার্স ইউনিয়ন। ফুটবলার তৈরির ‘কারখানা’খ্যাত ক্লাবটি পরের ৪৬ বছর বয়সে জন্ম দিয়েছে অনেক ঐতিহাসিক মুহূর্তের। দুইবার ঢাকা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নও তাঁরা।

তবে প্রিমিয়ার লিগ নামকরণের পর থেকেই নিজেদের হারিয়ে খুঁজছে দলটি। প্রায় প্রতি সিজনেই রেলিগেশন বাঁচানোই ছিল দলটির মূল লক্ষ্য। কিন্তু এবার আর রেলিগেশন বাঁচানো সম্ভব হয়নি।

যে ব্রাদার্স ওয়াসিম ইকবালকে বাংলাদেশের মানুষের কাছে চিনিয়েছে সেই ব্রাদার্সের লিগ থেক অবনমন হওয়া কিছুটা কষ্ট দিলেও বাস্তবতা মেনে নেওয়ার কথা জানালেন।

“প্রিমিয়ার লিগে লড়াই করতে হলে ভাল দল গঠণ করতে হয়। যেটা বর্তমান ম্যানেজমেন্ট করেনি। তাই ব্রাদার্সের বর্তমান অবস্থা আমাদের মেনে নিতে হবে। খারাপ লাগলেও কিছু করার নেই।”

আরও খেলার খবরঃ   চূড়ান্ত হলো শেখ রাসেল ক্রীড়া চক্রের ৩০ পরিচালকের পদ

কাগজ-কলমে ক্লাবের কোনো পদে না থাকলেও ওয়াসিম ইকবাল ছিলেন ব্রাদার্সের নিবেদিত প্রাণ। প্রধান কোচের বিদায় মানেই খন্ডকালীন ভাবে দলের হাল ধরতেন এই ৬০ বছর বয়সী সাবেক ফুটবলার। কোন দায়িত্বে থাক বা না থাক গোপিবাগের মাঠে ব্রাদার্সের অনুশীলন মানেই ওয়াসিম ইকবালের উপস্থিতি দেখা যেত। সেই ওয়াসিম এবার শেখ রাসেলের ম্যানেজারের দায়িত্ব পালনে নতুন এক অধ্যায় শুরু করছেন। নতুন এই অধ্যায়ে কতটুকু সফল হবেন সেটা সময়ই বলে দিবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
দাবা / শেখ রাসেল আন্তর্জাতিক গ্রান্ডমাস্টার দাবা আসরের উদ্বোধন
বাংলাদেশ ক্রিকেট / তামিম ছাড়াও আরো একজন বিশ্বকাপে খেলতে চাননি : পাপন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি