বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’

প্রকাশ: সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ | ২২:৫১:২২

মোঃ রানা শেখ

২০২০-২১ মৌসুম শেষ হয়েছে মাস খানেক আগে। শেষ হওয়া মৌসুমে দাপট দেখিয়ে ৬৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ১৩ পয়েন্ট পিছিয়ে থেকে লিগ রানার্সাপ হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। চ্যাম্পিয়ন ও রানার্সাপ দলের মধ্যে ১৩ পয়েন্টের ব্যবধান থাকা সত্ত্বেও গত মৌসুমের লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল বলে জানালেন লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি।

এর মধ্যে শুরু হয়েছে নতুন মৌসুমের আমেজ। ইতোমধ্যে নতুন মৌসুমের জন্য দল গুছিয়ে নেওয়া কাজ শুরু করে দিয়েছে ক্লাব গুলো। নভেম্বরের শেষ সপ্তাহে স্বাধীনতা কাপের মধ্য দিয়ে শুরু হবে ২০২১-২২ মৌসুম। নতুন মৌসুম শুরুর আগে কথা বলেছেন লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি। তার মতে নতুন মৌসুমে দল গুলো আরো পেশাদারিত্ব অর্জন করবে।

“আমাদের খেলোয়ায়ড়দের হোম ও এওয়ে ভিত্তিতে খেলায় অভ্যাস করাতে হবে যেটা এবারের লিগে দেখতে পাবো। দল গুলো ঢাকায় অবস্থান করলেও তাদেরকে ঢাকার বাইরের পারিপ্বার্শিক অবস্থার সাথে মানিয়ে নিতে হবে। সেক্ষেত্রে তাদের পেশাদারিত্ব কিছুটা হলেও বাড়বে।”

২০২০-২১ মৌসুমে ৬৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। ১৩ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৪৭ পয়েন্ট নিয়ে তিনে আবাহনী ও ৪৪ পয়েন্ট নিয়ে চারে লিগ শেষ করে সাইফ স্পোর্টিং ক্লাব। এছাড়া চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস পুরা লিগে হেরেছে মাত্র একটি ম্যাচে। যেখানে চ্যাম্পিয়ন হওয়া নিয়ে ছিল না কোন প্রতিযোগিতা সেখানে এই লিগকেই জমজমাট বলে আখ্যায়িত করলেন লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি।

“যে লিগ আমাদের শেষ হয়েছে সেটা ছিল অত্যন্ত প্রতিযোগিতামূলক। আমরা কোন ভাবেই বলতে পারি না যে, লিগ জমজমাট ছিল না।”

বাফুফের সিনিয়র সহ-সভাপতি কথা বলেছেন সাফ চ্যাম্পিয়নশিপ নিয়েও। তার মতে, সব কিছু আমাদের পক্ষে থাকলেও ভাগ্য আমাদের সাথে ছিল না। তাই ফাইনালের কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / সেরাটা খেলেই সেমিফাইনালে যেতে চায় আবাহনী
খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি