বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেওয়ানডস্কির জোড়া গোলে বার্লিনকে উড়িয়ে দিল বায়ার্ন

প্রকাশ: রবিবার, ৩১ অক্টোবর, ২০২১ | ০০:০৯:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

গেল ম্যাচে ডিএফবি পোকাল কাপে বড় অঘটনের শিকার হয়েছিল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমে প্রতিপক্ষের জালে এক হালি গোল দেওয়া যারা রীতিমতো নিয়মে পরিণত করেছিল তাদের জালেই ৫ গোল দেয় বরুশিয়া মুনশেনগ্লাডবাখ! বড় হারে জার্মান লিগ কাপ থেকে বিদায় নেয় জুলিয়ান ন্যাগলসম্যানের দল।

পোকাল কাপে বরুশিয়া মুনশেনগ্লাডবাখের কাছে সেই বড় হারের জাল আজ ইউনিয়ন বার্লিনের উপরই মেটালো বায়ার্ন মিউনিখ। লিগ কাপে হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া বাভারিয়ানরা ইউনিয়ন বার্লিনকে নিয়ে প্রতিপক্ষে মাঠে স্রেফ ছেলেখেলা করে। স্বাগতিকদের বড় হারে লজ্জা দিয়েই জয়ের ধারায় ফিরলো দলটি।

ছবিঃ টুইটার

আজ (শনিবার) জার্মান বুন্দেস লিগায় প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ৫-২ গোলে জিতেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। সফরকারীদের হয়ে জোড়া গোল করেছেন উড়ন্ত ফর্মে থাকা রবার্ট লেওয়ানডস্কি। একটি করে গোল করেছেন লেরয় সানে, কিংসলে কোম্যান ও থমাস মুলার। ইউনিয়ন বার্লিনের হয়ে গোল দুটি করেন নিকো গিসেলম্যান ও জুলিয়ান রায়ারসন।

জার্মান কাপ থেকে অপ্রত্যাশিতভাবে বিদায় নেওয়ার পর আজ ঘুরে দাঁড়াতে মরিয়া বায়ার্ন মিউনিখ শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণভাগে আক্রমণের স্টিমরোলার চালায়। যার ফলও আসে দ্রতই। মাত্র আট মিনিটেই রবার্ট লেওয়ানডস্কি দুই গোল করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নেয়।

১৫তম মিনিটে সফল স্পটকিকে গোল করার পর ২৩তম মিনিটে নান্দনিক এক ফ্রিকিক গোলে বায়ার্নকে ২-০ তে এগিয়ে দেন পোলিশ তারকা স্ট্রাইকার। চলতি মৌসুমে এই নিয়ে জার্মান বুন্দেস লিগায়  ১০ ম্যাচে সর্বোচ্চ ১২ গোল করলেন বায়ার্ন তারকা, সবমিলিয়ে ১৫তম ম্যাচে ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের ১৯তম গোল এটি।

ছবিঃ ইন্টারনেট

শুরুতেই দুই গোলে এগিয়ে যাওয়ার পরও আক্রমণের ধার কমায়নি সফরকারীরা। ৩৪তম মিনিটেই দারুণ এক গোল করে ব্যবধান তিনগুণ করেন লেরয় সানে। কিন্তু, বিরতির একটু আগে নিকো গিসেলম্যান গোল করে ইউনিয়ন বার্লিনের হয়ে ব্যবধান কমান। প্রথমার্ধে বায়ার্ন মিউনিখ এগিয়ে যায় ৩-১ গোলে।

আরও খেলার খবরঃ   সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ

বিরতির পর দুদলই আক্রমণের ধার বাড়ায়। তবে এবারও এগিয়ে যায় বায়ার্নই। ৬০তম মিনিটে থমাস মুলারের পাস থেকে ব্যবধান বাড়ান কিংসলে কোমান। ৬৫তম মিনিটে জুলিয়ান রায়ারসনের গোলে ব্যবধান কমানোর চেষ্টা করলেও ৭৯তম মিনিটে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন থমাস মুলার। বদলি নামা দায়োট উপামেকানোর পাসে বায়ার্ন মিউনিখের হয়ে পঞ্চম গোলটি করে অভিজ্ঞ এই মিডফিল্ডার। শেষ পর্যন্ত আর কোন গোল না হলেও ৫-২ গোল জয় নিয়ে মাঠ ছাড়ে বাভারিয়ানরা।

ছবিঃ ফেসবুক

এই জয়ে শিরোপা ধরে রাখার লড়াইয়ে শীর্ষস্থান আরও মজবুত হলো বায়ার্ন মিউনিখের। ১০ ম্যাচে ৮ জয় ও ১ ড্রয়ে বাভারিয়ানদের পয়েন্ট ২৫। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে বরুশিয়া ডর্টমুন্ড। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে ইউনিয়ন বার্লিন।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি