বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

লেওয়ানডস্কির জোড়া গোলে হেসেখেলে জয়ে ফিরলো বায়ার্ন মিউনিখ

প্রকাশ: রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ | ২২:০৭:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ফেসবুক
ছবিঃ ফেসবুক

জার্মান বুন্দেস লিগায় প্রতি বছরের ন্যায় এবারও বেশ উড়ন্ত সূচনা করে বায়ার্ন মিউনিখ। টানা জয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থানও সুসংহত করে রাখে থমাস মুলাররা। তবে, জুলিয়ান ন্যাগলসম্যানের দলের এই অপ্রতিরোধ্য জয়যাত্রা থামিয়ে দেয় ফ্রাঙ্কফুর্ট। আলিয়েঞ্জ অ্যারেনায় গিয়েই বায়ারিয়ানদের হারিয়ে আসে দলটি।

এক ম্যাচ পর সেই হারের ক্ষত কাটিয়ে উঠল বায়ার্ন মিউনিখ। দলের সেরা তারকা রবার্ট লেওয়ানডস্কির জোড়া গোলে রীতিমতো গোলউৎসব করে জয়ে ফিরলো দলটি।

ছবিঃ ফেসবুক।

আজ (রোববার) জার্মান বুন্দেস লিগায় প্রতিপক্ষের মাঠে গিয়ে লেভারকুসেনের বিপক্ষে ৫-১ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে বায়ার্ন মিউনিখ। লেওয়ানডস্কির জোড়া গোল ছাড়াও সার্জি ন্যাব্রিও দুই গোল করে। বাকি গোলটি করেন থমাস মুলার। লেভারকুসেনে হয়ে একমাত্র গোলটি করেন প্যাট্রিক শিক।

এই নিয়ে জার্মান বুন্দেস লিগায় প্রথম আট ম্যাচে ২৯ গোল করল বাভারিয়ানরা। সবশেষ ১৯৭৬-৭৭ মৌসুমে প্রথম আট ম্যাচে এত গোল করতে পেরেছিল দলটি।

প্রতিপক্ষের মাঠে জয়ে ফিরতে মরিয়া বায়ার্ন মিউনিখ প্রথমার্ধেই পাঁচ গোল করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়৷ ম্যাচের তৃতীয় মিনিটে সতীর্থের পাসে ছয় গজ বক্সে দারুণ ব্যাকহিল ফ্লিকে গোলউৎসব শুরু করেন রবার্ট লেওয়ানডস্কি।

গোলের দেখা পেয়েই আক্রমণের ধার আরও বাড়ায় বায়ার্ন মিউনিখ। সফরকারীদের করা একের পর এক গোছানো আক্রমণে ৩০ থেকে ৩৭, সাত মিনিটের মধ্যে চার গোল হজম করে ফেলে লেভারকুসেন। ছয় গজ বক্সের মুখ থেকে পায়ের টোকায় লেভানদোভস্কির দ্বিতীয় গোলের পর স্কোরলাইন ৩-০ করেন মুলার।

ছবিঃ টুইটার

বুন্দেস লিগায় দুই ম্যাচ পর জালের দেখা পাওয়া লেওয়ানডস্কি আট ম্যাচে গোল হলো ৯টি। সব মিলিয়ে ১১ ম্যাচে ১৫টি। ৩৫ ও ৩৭তম মিনিটে আরও দুই গোল করে দলের জয় প্রথমার্ধেই নিশ্চিত করে ফেলেন ন্যাব্রি। দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে চেক রিপাবলিক স্ট্রাইকার প্যাট্রিক শিকের গোল স্বাগতিকদের হারের ব্যবধানই কমিয়েছে কেবল।

আরও খেলার খবরঃ   বনুচ্চির জোড়া পেনাল্টি গোলে লাৎসিওকে হারাল জুভেন্টাস

এই জয়ে ৮ ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ১৯। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। ১৬ পয়েন্ট নিয়ে তিনে লেভারকুসেন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি