বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শঙ্কার মেঘ সরিয়ে আসিফ ঝড়ে আফগানিস্তানকে হারালো পাকিস্তান

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ০১:২৩:৪৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ধারাবাহিক আফগানিস্তান ও উড়ন্ত শুরু করা পাকিস্তানের ম্যাচ- বেশ জমজমাট ম্যাচের আশা করেছিলেন ক্রিকেট সমর্থকরা। ভক্তদের হতাশ করেনি দুদলই। পুরো ম্যাচের বেশিরভাগ সময়ই ফলাফলের পেন্ডুলাম দুলেছে দুদলের দিকেই। যদিও শেষ পর্যন্ত শঙ্কার সব মেঘ সরিয়ে আসিফ আলী ঝড়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান। আর এই জয়ে বিশ্বকাপের সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাবর আজমের দল।

আজ (শুক্রবার) রাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। আফগানদের ১৪৭ রানের জবাব দিতে নেমে অর্ধশতক করা বাবর আজমকে হারিয়ে চাপের মুখে পড়েছিলো সাকলাইন মুস্তাকের দল। তবে উনিশতম ওভারে চার ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করে আগের ম্যাচেও ঝড়ো ইনিংস খেলা আসিফ আলি। মাত্র ৭ বলে ২৫ রান করা পাকিস্তানি ব্যাটারই হয়েছেন ম্যাচ সেরা।

ছবিঃ টুইটার

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার স্বীদ্ধান্ত নেয় আফগানিস্তান। তবে, পাকিস্তানের দুর্দান্ত বোলিং আক্রমণের বিপক্ষে শুরু থেকেই দ্রুত উইকেট হারাতে থাকে মোহাম্মদ নাবির দল। আফগানিস্তান ৭৬ রানে ছয় উইকেট হারায়, এক পর্যায়ে মনে হয়েছিল তারা শতরানও করতে পারবেন না।

কিন্তু, সপ্তম উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক নবী ও গুলবাদিন। জুটির দৃঢ়তায় শেষ পর্যন্ত মাঝারি সংগ্রহ গড়ে আফগানরা। ৬ উইকেট হারিয়ে দলটি রান করতে পারে ১৪৬। নবী ৩২ বলে ৩৫ ও নাইব ২৫ বলে ৩৫ রান করেন। পাকিস্তানের হয়ে ২৫ রান খরচায় ইমাদ ওয়াসিম দুই উইকেট নেন। আর শহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও হাসান আলী একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেম্র শুরুটা মোটেই ভালো হয়নি পাকিস্তানেরও। নিজেদের ইনিংসের শুরুতেই ধাক্কা খায় বাবর আজমরা। দলীয় ১২ রানে হারায় ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ানকে। ব্যক্তিগত ৮ রানে মুজিব উর রহমানের বলে বিদায় নেন রিজওয়ান।

দ্বিতীয় উইকেটে ফখর জামানকে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন অধিনায়ক বাবর। এই জুটিতেই মূলত রানের ভিত গড়ে নেয় পাকিস্তান। দুজন মিলে গড়ে তোলেন ৬৩ রানের শক্ত জুটি। তবে, ১২তম ওভারে ফখরকে ফিরিয়ে জুটি ভাঙেন মোহাম্মদ নবী। ২৫ বলে ৩০ রান করে বিদায় নেন তিনি।

ছবিঃ টুইটার

ফখর বিদায় নেওয়ার পর বেশিক্ষণ টিকতে পারেননি বাবর। দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান পাকিস্তানের অধিনায়ক। তবে শেষ করে যেতে পারেনি। হাফসেঞ্চুরি করে রশীদ খানের স্পিনে আউট হয়ে ফেরেন তিনি। ৪৭ বলে চার বাউন্ডারিতে ৫১ রান করেন পাকিস্তানি অধিনায়ক।

আরও খেলার খবরঃ   অফ-ফর্মের ওয়ার্নারেই আস্থা ফিঞ্চের

বাবর ফিরে গেলে শেষ দিকে সমীকরণ কিছুটা কঠিন হয়ে ওঠে। কিন্তু শেষ পর্যন্ত কোনো অঘটন হয়নি। নিউজিল্যান্ড ম্যাচে পাকিস্তানকে রক্ষা করা আসিফ আলীর ব্যাট আজও হাসলো। আগের ম্যাচে ঝড়ো ইনিংস খেলা এই ব্যাটার উনিশতম ওভারে করিম জেনানকে চার ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। আসিফ ৭ বলে খেলেন ২৫ রানের দুর্দান্ত ইনিংস।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি