বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শেষ ম্যাচেও হেরে হোয়াইটওয়াশ টাইগার যুবারা

প্রকাশ: সোমবার, ২৫ অক্টোবর, ২০২১ | ১৯:৪৪:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - শ্রীলঙ্কা ক্রিকেট
ছবি - শ্রীলঙ্কা ক্রিকেট

শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ৪ রানে হেরে ৫-০ তে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শেষ ম্যাচেও জয়ের সম্ভাবনা তৈরি করেও হেরেছে যুবা টাইগাররা।

শ্রীলঙ্কার দেওয়া ২৪১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে জয়ের জন্য শেষ ১৮ বলে ১৮ রান প্রয়োজন ছিল বাংলাদেশের, হাতে ছিল ৬ উইকেট। তবে সহজ এই সমীকরণও মেলাতে পারেনি টাইগার যুবারা, উল্টো ১৪ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ২৩৬ রানে গুটিয়ে গিয়ে ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়।

অথচ ব্যাটিংয়ে নেমে শুরুটা কি দুর্দান্তই না ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের, উদ্বোধনী জুটিতে আসে ৬৭ রান। ওপেনার ইফতিকার হোসেন ৩২ রান করে ফিরলেও আরেক ওপেনার মাহফিজুল ইসলাম প্রান্তিক নওরোজকে নিয়ে আরও ৬৬ রান যোগ করেন।

ফিফটি তুলে নেওয়া মাহফিজুল ৬২ রান করে আউট হন, নাবিলের ব্যাট থেকে আসে ৩৩ রানের ইনিংস। চারে নামা আইচ মোল্লাহর ফিফটিতে সহজ জয়ের পথেই ছিল বাংলাদেশ, তবে শেষ দিকে হুড়োমুড় করে ভেঙে পড়ে যুবাদের ব্যাটিং অর্ডার। ৫৫ রান করে আউট হন আইচ, ৪ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের।

এর আগে ডাম্বুলায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার স্বাদেশ জয়াবর্ধনে ফিরলেও চামিন্দু বিক্রমসিংহে ও শেভন ড্যানিয়েলের ব্যাটে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ায়। দ্বিতীয় উইকেটে দুজনে যোগ করেন ১৫৪ রান, ফিফটি তুলে নেওয়া শেভন আউট হন ৫৯ রান করে।

দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন স্বাদেশ জয়াবর্ধনে, পরের দিকে টাইগার বোলাররা ঘুরে দাঁড়ালেও শ্রীলঙ্কা জয়ের পুঁজি পেয়ে যায়। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রানের সংগ্রহ পায় দলটি, স্বাদেশের ব্যাট থেকে আসে ১২০ রানের ইনিংস।

বাংলাদেশের হয়ে মুশফিক হাসান ৩৭ রান দিয়ে নেন ৩ উইকেট, ২টি করে উইকেট পেয়েছেন রিপন মন্ডল ও আহসান হাবিব। ১টি উইকেট নিয়েছেন নাঈমুর রহমান।

আরও খেলার খবরঃ   উইন্ডিজ খেলোয়াড়দের নিবেদনের অভাব দেখছেন কোচ ফিল সিমন্স

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা অনুর্ধ্ব-১৯ দল ২৪০/৯ (স্বাদেশ জয়াবর্ধনে ১০২, শেভন ড্যানিয়েল ৫৯, স্বাদিশ রাজাপাকসে ১৬, দুনিত ওয়েল্লালাগে ২০, মুশফিক হাসান ৩/৩৭, রিপন মন্ডল ২/৪৩, আহসান হাবিব ২/৫৬)।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ২৩৬/১০ (মাহফিজুল ইসলাম ৬২, ইফতিখার হোসেন ৩২, প্রান্তিক নওরোজ নাবিল ৩৩, আইচ মোল্লাহ ৫৫, আরিফুল ইসলাম ২১, ভিনুজা রানপল ২/২১)।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি