বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

শ্রীলংকাকে হারিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখল মালদ্বীপ

প্রকাশ: রবিবার, ১০ অক্টোবর, ২০২১ | ১৯:২৫:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শ্রীলংকাকে হারাতে ঘাম ঝরলো স্বাগতিক মালদ্বীপের। কখনো মালদ্বীপ আবার কখনো শ্রীলংকা, উত্তেজনাপূর্ণ এক ম্যাচের সাক্ষী হল মালদ্বীপের জাতীয় স্টেডিয়াম। কষ্টার্জিত জয়ে সাফের ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো মালদ্বীপ।

রোববার সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের জাতীয় স্টেডিয়ামে শ্রীলংকাকে ১-০ গোলে হারিয়েছে স্বাগতিক মালদ্বীপ। ম্যাচের এক মাত্র গোলটি করেছেন আলি আশফাক। এ নিয়ে সাফে নিজের ২২তম গোলের দেখা পেলেন এই অভিজ্ঞ ফুটবলার।

প্রথম ম্যাচে নেপালের কাছে হারের বাংলাদেশকে পার্ফরমেন্সে ২-০ গোলে হারিয়ে দূর্দান্ত ভাবে কাম ব্যাক করে স্বাগতিক মালদ্বীপ। অন্যদিকে প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে হারলেও তৃতীয় ম্যাচে ভারতকে আটকে দেয় শ্রীলংকা।

ফাইনালের আশা জিইয়ে রাখার ম্যাচের শুরুর ৪মিনিটেই গোল হজম করে বসে মালদ্বীপ কিন্তু অফসাইডের বাঁশি বাজায় এ যাত্রায় রক্ষা পায় স্বাগতিকরা। তবে ম্যাচের ৬ মিনিটেই প্রতি আক্রমণে মালদ্বীপকে এগিয়ে নেন সেই আলি আশফাক। বাম পাশ থেকে হাসানের বাঁকানো ক্রস দারুণভাবে মাথা লাগিয়ে লক্ষ্যভেদ করেই এই অভিজ্ঞ ফরোয়ার্ড।

ম্যাচে সমতায় ফেরার জন্য মরিয়া হওয়া শ্রীলংকা একের পর এক আক্রমণ করেও স্বাগতিকদের রক্ষণভাগ ভাঙ্গতে পারেনি। ম্যাচের শেষ মিনিটে মালদ্বীপকে দ্বিতীয় গোল এনে দিতে ব্যর্থ হন সাইফ। গোলকিপারকে একা পেয়েও বল জালে জড়াতে পারেনি তিনি।

যোগ করা দুই মিনিটের মাথায় ফাসালের শট ক্রস বারে লাগলে আবারো হতাশ হতে হয় শ্রীলংকাকে। এ নিয়ে ম্যাচে তৃতীয়বারের মত বারে লেগে গোল বঞ্চিত হতে হয়েছে লংকানদের।

দিনের অন্য ম্যাচে রাত দশটায় ভারতের বিপক্ষে মাঠে নামবে নেপাল। এ ম্যাচে ড্র বা হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিবে ভারত। অন্যদিকে জিতলেই ফাইনাল নিশ্চিত হবে নেপালের।

তিন ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে গোলব্যবধানে শীর্ষে মালদ্বীপ। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে দুইয়ে নেপাল এবং তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে তিনে বাংলাদেশ। দুই ম্যাচে দুই পয়েন্ট চারে ভারত এবং চার ম্যাচে এক পয়েন্ট নিয়ে তলানীতে থেকে টুর্নামেন্ট শেষ করলো শ্রীলংকা।

আরও খেলার খবরঃ   অস্ট্রেলিয়ায় টয়লেটও পরিষ্কার করতে হচ্ছে রাহানে-রোহিতদের

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
সময়সূচী / ২৪ অক্টোবর : খেলাপ্রেমীদের আজ যেন ঈদ
ক্লাব ফুটবল / আমার কাজ গোল করা, অভিজ্ঞতা দিয়ে দলকে সহায়তা করা: রোনালদো
ফিচার / একুশ শতকে রোমাঞ্চ ছড়ানো সেরা পাঁচ এল ক্লাসিকো
আন্তর্জাতিক ক্রিকেট / সংখ্যা বাড়াতে ও প্রতিপক্ষকে জয় উপহার দিতে আসিনি, হুমকি নামিবিয়ার
ক্লাব ফুটবল / নরউইচকে ব্রাজিল বানিয়ে গোলউৎসব চেলসির
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি