বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সংখ্যা বাড়াতে ও প্রতিপক্ষকে জয় উপহার দিতে আসিনি, হুমকি নামিবিয়ার

প্রকাশ: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ | ২০:৪৯:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যেন স্বপ্নের মতোই কাটছে নামিবিয়ার, নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপে প্রথম জয়ের পর আয়ারল্যান্ডকে বিদায় করে দিয়ে প্রথমবারের মতো মূল পর্বের জায়গা নেয় দলটি। এখানেই শেষ নয়, সুপার টুয়েলভেও দুর্দান্ত কিছুরই আশা করছেন নামিবিয়ার হেড কোচ পিয়েরে ডি ব্রুইন।

টুর্নামেন্ট শুরুর আগেও কেউ ভাবেনি শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডসকে নিয়ে গড়া গ্রুপ থেকে সুপার টুয়েলভে খেলবে নামিবিয়া। শক্তিমত্তা কিংবা নামের ধারে অনেকটাই পিছিয়ে ছিল তারা, তবে মাঠের লড়াইয়ে সবাইকে চমকে দিয়ে উঠে গেছে বিশ্বকাপের মূল পর্বে।

সুপার টুয়েলভে তুলনামূলক কম শক্তিশালী গ্রুপেই পড়েছে নামিবিয়া, সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তানের পাশাপাশি গ্রুপ ২-এ তাদের প্রতিপক্ষ শক্তিশালী নিউজিল্যান্ড, আফগানিস্তান ও স্কটল্যান্ড।

এই গ্রুপের সবচেয়ে দুর্বল দল নামিবিয়াই, তবে প্রতিপক্ষ যত শক্তিশালীই হোক মাঠের লড়াইয়ে চুল পরিমাণ ছাড় দিতেও রাজি নয় দলটির হেড কোচ পিয়েরে ডি ব্রুইন। তিনি জানান, আমরা এতদূর শুধু সংখ্যা বাড়াবো ও প্রতিপক্ষকে জয় উপহার দিবো বলে আসিনি।

পিয়েরে ডি ব্রুইন বলেন, “এটা আমাদের এখনও পর্যন্ত সফরের দিকে ঘুরে তাকানোর সময় তো বটেই, পাশপাশি একটু মজাও করার সুযোগ। তবে আমরা এখানে এতদূর শুধুমাত্র সংখ্যা বাড়াবো ও কঠিন প্রতিপক্ষদের বিরুদ্ধে সহজ জয় উপহার দেব বলে আসিনি।”

সুপার টুয়েলভে মাঠে নামতে মুখিয়ে আছে জানিয়ে ডি ব্রুইন বলেন, “ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো দলগুলির বিরুদ্ধে মাঠে নামা, দলের সকলের জন্যই এক দারুণ অভিজ্ঞতা হতে চলেছে। তবে আমরা ব্যাট, বল, ফিল্ডিং যাই করি না কেন, প্রতিটা বিভাগেই নিজেদের সেরাটা দিয়ে লড়াই করতে চাই। আমরা শেষ অবধি লড়ে যাব। সুপার টুয়েলভে মাঠে নামতে মুখিয়ে আছি।”

আগামী ২৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার টুয়েলভ মিশন শুরু করবে নামিবিয়া।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি