বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সাফের গঙ্গা-পদ্মা ডার্বিতে কাল ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ১৮:৫১:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফ চ্যাম্পিয়নসশীপে সোমবার বাংলাদেশ সময় বিকাল ৫ঃ০০ টায় মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। বর্তমান সময়ে ক্রীড়াঙ্গনে ভারত বাংলাদেশ মুখোমুখি হওয়া মানে বিরাজ করে বাড়তি উত্তেজনা, বাড়তি এক উদ্দীপনা। জয়ের জন্য ক্ষুর্ধান্ত থাকে উভয় দল।

পূর্বে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ নিয়ে যতটা না উত্তেজনা বিরাজ করতো, কথার লড়াইয়ে ব্যস্ত থাকতো দুই দলের সমর্থক থেকে শুরু করে খেলোয়াড়রাও। একই চিত্র কয়েক বছরজুড়ে দৃশ্যমান বাংলাদেশ বনাম ভারত ম্যাচ’কে ঘিরে।

ছবিঃ ইন্টারনেট

বর্তমান সময়ে ভারত বাংলাদেশ ম্যাচ মানে টানটান উত্তেজনা, চায়ের কাপে কথার লড়াই। নিজেদের প্রথম ম্যাচে জয় পাওয়া বাংলাদেশের বিপক্ষে নিশ্চিত ফেভারিট হয়ে মাঠে নামবে টুর্ণামেন্টের হট ফেভারিট ভারত। তবে ভারতের মাঠিতে ভারতকে রুখে দেওয়া তপু, জামালরাও ছাড় দিতে রাজি না প্রতিপক্ষকে। প্রতিপক্ষ শক্তিশালী মানলেও জয়ের জন্যই খেলবে বাংলাদেশ।

এখন পর্যন্ত মোট ৩০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। তার মধ্যে মাত্র ২টি জিতলেও বাংলাদেশ বাকি ১২ ম্যাচ ড্র এবং ১৬ ম্যাচে হারের তিক্তস্বাদ নিতে হয়েছে বাংলাদেশকে। চলতি বছরের জুনে দু’দলের সর্বশেষ মুখোমুখি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ২-০ গোলে হারে বাংলাদেশ।

ভারতের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বাংলাদেশ কোচ অস্কার ব্রুজনও শোনালেন আশার বাণী। প্রথম ম্যাচে জয়ের আত্মবিশ্বাস বাংলাদেশকে এগিয়ে রাখবে এমনটাই প্রত্যাশা এই স্প্যানিশ কোচের।

ভারতীয় অধিনায়ক সুনিল ছেত্রী জানান বাংলাদেশ সম্প্রতি কোচ পরিবর্তন করেছে। “প্রতিপক্ষ হিসেবে ওরা খুবই শক্তিশালী। গত তিন-চার মাসে আমরা বাংলাদেশের বিরুদ্ধে খেলেছি। কঠিন লড়াই হয়েছিল।”

ছবিঃ টুইটার

ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের অবস্থান ১০৭। অন্যদিকে বাংলাদেশের অবস্থান ১৮৯। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকলেও সম্প্রতি সময়ের পারফরমেন্সে ভারতের চাইতে খুব একটি পিছিয়ে নেই বাংলাদেশ।

অস্কার ব্রুজনের বাংলাদেশ পয়েন্ট পাবে নাকি ইগর স্টিমাকের ভারত জিতবে- তা ম্যাচ শেষেই পরিষ্কার হবে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / ‘লিগ জমজমাট ও প্রতিযোগিতামূলক ছিল – সালাম মুর্শেদি’
ক্লাব ফুটবল / ‘করিম বেনজেমাকে ব্যালন ডি’অর দিতে চান জিদান’
বাংলাদেশ ক্রিকেট / ৬ষ্ঠ বোলারের বিবেচনাতেই প্রথম ম্যাচে ছিলেন সৌম্য – রাসেল ডোমিঙ্গো
ক্লাব ফুটবল / ব্রুজ ম্যাচেই ম্যানসিটির দলে ফিরছেন দুই ব্রাজিলিয়ান এডারসন-জেসুস?
বাংলাদেশ ফুটবল / বারিধারা ছেড়ে বসুন্ধরা কিংসে সুমন রেজা
ক্লাব ফুটবল / কুঁচকিতে চোট, চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হচ্ছে না নেইমারের!
বাংলাদেশ ক্রিকেট / সারাবছর নাইমকে খেলিয়ে বিশ্বকাপে নেই কেন? – মিটিংয়ে পাপন ও আকরামের প্রশ্ন
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি