বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সুনীল ছেত্রীর জোড়া গোলে মালদ্বীপকে কাঁদিয়ে ফাইনালে ভারত

প্রকাশ: বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১ | ০০:৩৫:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সাফ চ্যাম্পিয়ন্সশীপে রবিন রাউন্ড পর্বের শেষ ম্যাচে স্বাগতিক মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করলো টুর্নামেন্টের হট ফেভারিট ভারত। জোড়া গোল করেছেন ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী।

ফেভারিট হয়ে টুর্নামেন্ট শুরু করা ভারত প্রথম দুই ম্যাচ ড্র করে বাংলাদেশ এবং শ্রীলংকার বিপক্ষে। তাতেই ফাইনালে উঠার রাস্তাটি কঠিন হয়ে পড়ে ভারতের।

তবে নেপালের বিপক্ষে সুনীল ছেত্রীর শেষ মূহুর্তের গোলে ফাইনালে উঠার আশা বাঁচিয়ে রাখে ভারত। মালদ্বীপের বিপক্ষে ম্যাচটি ছিল ভারতের বাঁচা-মরার লড়াই। ফাইনাল খেলতে হলে জয় প্রয়োজন এমন সমীকরণকে সামনে রেখে স্বাগতিকদের মুখোমুখি হয় ভারত। যদিও স্বাগতিক মালদ্বীপের ফাইনালে উঠার জন্য দরকার ছিল ড্র মাত্র। তবে সুনীল-আশফাকের লড়াইয়ে শেষ পর্যন্ত সুনীলই জিতেন। জোড়া গোল করে দলকে তুলেন ফাইনালে।

ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ভারত। পুরো ম্যাচে রাজত্ব করা ভারত গোলের দেখা পেয়ে যায় ম্যাচের ৩৩তম মিনিটেই। ইন্ডিয়ান নাম্বার নাইন মানভীর সিংয়ের গোলে লিড নেয় ভারত। তবে বিরতিতে যাওয়ার আগে পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরায় মালদ্বীপ স্টাইকার আলী আশফাক।

আলী আশফাকের গোলের পর সুনীল ছেত্রী দেখালেন তার ম্যাজিক। ৬২তম মিনিটে গোল করে দলকে লিড এনে দেওয়ার পর ৭১ তম মিনিটেও মালদ্বীপের জালে বল জড়িয়ে স্বাগতিকদের কফিনে ঠুকে দেন শেষ পেরেকটি।

ছবি – সংগৃহীত

গোল হজম করা মালদ্বীপ বারবার চেষ্টা করলেও তাদের সকল আক্রমণ বৃথা গেলে শেষ পর্যন্ত ৩-১ গোলে ম্যাচ জিতে নেয় ভারত। ম্যাচে ৫৬ শতাংশ সময় বল নিজেদের আয়ত্তে রাখেন ভারতীয়রা। গোলমুখে নেওয়া ১৭ শটের মধ্যে লক্ষ্যে ছিল চারটি। অন্যদিকে স্বাগতিক মালদ্বীপ ভারতের গোলমুখে ১১টি শট নেয় যার তিনটি ছিল লক্ষ্যে।

আগামী ১৬ অক্টোবর ফাইনালে নেপালের মুখোমুখি হবে ভারত।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি