বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

সেই ব্যাক পাসের কথা মনে পড়লে এখনো রাতে ঘুমাতে পারেন না রাকিব

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ১৮:১২:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সম্পাদিত ছবি
সম্পাদিত ছবি

সদ্য সমাপ্ত সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে রাকিব হোসেনের ব্যাক পাসে ম্যাচের মোড় ঘুরে যায়। সেই ব্যাক পাসে লাল কার্ড দেখেন আনিসুর রহমান জিকো। এরপর থেকেই ম্যাচের লাগাম চলে যায় নেপালের হাতে। শেষ পর্যন্ত গোল হজম করে সাফের ফাইনালে খেলার স্বপ্ন দুঃস্বপ্নতে পরিণত হয়।

নেপালের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে ১-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় দলকে বড় বিপদে ফেলেন রাকিব। জিকোর লাল কার্ডের পর দশ জনের দলে পরিণত হয়ে গোল হজম করে ম্যাচ ড্র করে বিদায় নেয় বাংলাদেশ। ১৬ বছর পর সাফের ফাইনাল খেলার স্বপ্ন মুহুর্তেই ধূলিসাৎ হয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিদের।

রাকিবের সেই ব্যাকপাসকেই সাফের ফাইনাল না খেলতে পারার অন্যতম কারণ হিসেবে দেখেছেন সাধারণ দর্শকেরা। সেই দিনের এই মারাত্মক ভুল এখনো পোড়ায় রাকিবকে। জিকোর উদ্দেশ্যে দেওয়া সেই ব্যাকপাসের কথা মনে পরলে এখনো রাতে ঘুমাতে পারেন না রাকিব।

চার জাতি টুর্নামেন্টকে সামনে রেখে শনিবার তৃতীয় দিনের মত অনুশীলন করেছে বাংলাদেশ দল। অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে এসে স্মরণ করলেন সাফের সেই দুঃস্বপ্নের মুহুর্ত।

“আসলে ওইটা মনে পরলে খুব কষ্ট লাগে। এখন পর্যন্ত মনে পরলে রাতে ঘুমাতে পারি না আমি। জেতার জন্য পরিশ্রম করেছিলাম, বাংলাদেশকে কিছু দিতে চেয়েছিলাম। আমি আসলে ফলো করেছিলাম না যে নেপালের ওই ফুটবলার ওখানে আসে। যেহেতু নেপাল আক্রমণ করছিল এবং আমাদের দল চাপে ছিল তাই গোলকিপারের কাছে দিতে চেয়েছিলাম যাতে নতুন ভাবে আক্রমণে যাওয়া যায়। ”

গেল কয়েক সফরেই বাংলাদেশ দলের নিয়মিত ছিলেন রাকিব। নিয়মিত আন্তর্জাতিক ম্যাচ খেলায় আত্মবিশ্বাস আরো বেড়েছে বলে জানালেন রাকিব হোসেন। চার জাতি টুর্নামেন্টে এই আত্মবিশ্বাস কাজে লাগাতে চান তিনি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি