বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্কটল্যান্ডের কাছে বাংলাদেশের হারে বিস্মিত পাপুয়া নিউ গিনি

প্রকাশ: মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ | ১৫:০২:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা দল বাংলাদেশ, টেস্ট খেলুড়ে দেশটি ওয়ানডেতে কয়েক বছর ধরেই বিশ্বের সমীহ জাগানিয়া দল। বাকি দুই ফর্মেটে সুবিধা করতে পারে না টাইগাররা, ওয়ানডেতে দুর্দান্ত দলটাই যেন বড্ড অচেনা হয়ে ওঠে বাকি দুই ফর্মেটে।

টেস্ট ও টি-টোয়েন্টিতে অবস্থা যতই নাজুক হোক না কেন, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ৩ দল স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউ গিনির কাছে বেশ শক্তিশালী প্রতিপক্ষই বাংলাদেশ। তবে প্রথম ম্যাচে স্কটিশদের কাছে ৬ রানের হার এই ফর্মেটে বাংলাদেশের অবস্থা যেন আরেকবার দেখিয়ে দিয়েছে।

প্রথমে ব্যাট করা স্কটল্যান্ড ৫৩ রানে ৬ উইকেট হারানোর পরেও ১৪১ রানের পুঁজি গড়ে, যেটা বাংলাদেশি ব্যাটারদের টি-টোয়েন্টির স্বভাববিরুদ্ধ ব্যাটিংয়ে বেশ কঠিন বানিয়ে ফেলে। শেষ পর্যন্ত ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশ দলকে, জয়টা স্কটিশদের প্রাপ্য হলেও বাংলাদেশের এই হারে অবাকই হয়েছে গ্রুপের আরেক দল পাপুয়া নিউ গিনি।

স্কটল্যান্ডের কাছে বাংলাদেশের হারে বিস্ময় প্রকাশ করে পাপুয়া নিউ গিনির ওপেনার লেগা সিয়াকা বলেন, “স্কটল্যান্ড কীভাবে বাংলাদেশের মতো দলকে হারালো, সেটি আমাদের অবাক করেছে। বাংলাদেশ তো বিশ্বের অন্যতম সেরা দল। আমি এটিকে অঘটনই বলবো।”

বাংলাদেশকে হারিয়ে বেশ ফুরফুরে স্কটল্যান্ড, অন্যদিকে ওমানের বিপক্ষে ১০ উইকেটের বিশাল পরাজয়ে বিশ্বকাপ শুরু করেছে পাপুয়া নিউ গিনি। বাংলাদেশকে হারিয়ে দেওয়া স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে তাই বাড়তি রোমাঞ্চ খুঁজে পাচ্ছেন পাপুয়া নিউ গিনির এই ব্যাটার।

স্কটল্যান্ডকে বিশাল প্রতিপক্ষ ভাবছেন না উল্লেখ করে লেগা সিয়াকা বলেন, “বাংলাদেশের মতো দলকে হারানো স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটি নিয়ে আমরা রোমাঞ্চিত। আমরা প্রতি ম্যাচেই ইতিবাচক খেলার চেষ্টা করছি, স্কটল্যান্ডকে মোটেও আমরা খুব বিশাল কিছু মনে করছি না। তারা আমাদের মতোই একটা দল, যারা এবারের বিশ্বকাপে খেলতে এসেছে।”

আজ বিশ্বকাপের পঞ্চম ম্যাচে বিকেল ৪টায় মুখোমুখি হবে স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি, আজই শেষ হয়ে যেতে পারে পাপুয়া নিউ গিনির বিশ্বকাপ, এই ম্যাচ হারলেই এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হবে দলটির।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি