বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্টিভেন জেরার্ডকে ছাড়িয়ে লিভারপুলের হয়ে নতুন ইতিহাস গড়লেন সালাহ

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ১৭:২৫:২১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে গ্রেট ব্রিটেনের ক্লাবগুলোর মধ্যে সবচেয়ে সফল দল লিভারপুল। এমনকি, বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা বাকি ক্লাবগুলো সম্মিলিত চ্যাম্পিয়নস লিগের শিরোপা সংখ্যাও লিভারপুলকে ছাড়িয়ে যেতে পারেনি। মার্সেসাইডের বিখ্যাত ক্লাবটি ইউরোপসেরা হয়েছে ছয়বার।

আর ইউরোপসেরা হওয়ার পথে ক্লাবটির হয়ে সর্বাধিক গোল করেছেন অলরেডদের সবচেয়ে প্রিয় ফুটবলার স্টিভেন জেরার্ড। লিভারপুলের জার্সি গায়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে ৮৭ ম্যাচে ৩০ গোল করেছিলেন কিংবদন্তি এই মিডফিল্ডার।

ছবিঃ টুইটার

এতদিন ধরে মহাদেশীয় লড়াইয়ে অলরেড জার্সিতে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনিই। তবে গতকাল (মঙ্গলবার) রাতে তাঁকে ছাড়িয়ে এই রেকর্ডটি একান্তই নিজের করে নিয়েছেন দলটির মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ।

বিশ্বকাপ বাছাইপর্বের আগে উয়েফা চ্যাম্পিয়নস লিগে চলতি আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে পর্তুগিজ ক্লাব পোর্তোর জালে গোলউৎসব করে লিভারপুল। সেই ম্যাচে জোড়া গোল করে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের হয়ে ৩০ গোল নিয়ে স্টিভেন জেরার্ডে কাছাকাছি চলে আসেন মোহাম্মাদ সালাহ। গতকাল রাতে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে সেই রেকর্ডটির পাশে বসেন, পরে শেষ দিকে চোখ ধাঁধানো এক গোল করে রেকর্ডটি নিজের করে নেন তারকা এই ফরোয়ার্ড। লিভারপুলের জার্সিতে জেরার্ডের রেকর্ড ভাঙ্গতে মিশরীয় তারকাকে খেলতে হয়েছে মাত্র ৩৯টি ম্যাচ।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার পথে আরও একটি রেকর্ড গড়েন মোহাম্মদ সালাহ। অলরেড জার্সি গায়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে টানা নয় ম্যাচে গোল পেলেন তিনি। ক্লাবটির ইতিহাসে এই কীর্তি আর কারও নেই এবং এখন তিনিই এটির একমাত্র মালিক।

• উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সর্বকালের সর্বোচ্চ পাঁচ গোলদাতাঃ

১. মোহাম্মদ সালাহ: ৩৯ ম্যাচে ৩১ গোল
২. স্টিভেন জেরার্ড: ৮৭ ম্যাচে ৩০ গোল
৩. সাদিও মানে: ৪৪ ম্যাচে ২০ গোল
৪. রবার্তো ফিরমিনো: ৪৫ ম্যাচে ১৮ গোল
৫. ডার্ক কাউট: ৪০ ম্যাচে ১২ গোল

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচ সহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি