বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

স্টোকস-আর্চার ছাড়াও বিশ্বকাপে ফেভারিট ইংল্যান্ডঃ বাটলার

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ২১:২৩:০৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ স্কাই স্পোর্টস
ছবিঃ স্কাই স্পোর্টস

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অন্যতম দুই সেরা তারকা অলরাউন্ডার বেন স্টোকস এবং পেসার জোফরা আর্চারকে পাচ্ছে না আগের আসরের রানার্সআপ ইংল্যান্ড। তবে স্টোকস-আর্চার ছাড়াও ইংল্যান্ড দল হিসেবে দূর্দান্ত এবং আসন্ন বিশ্বকাপের অন্যতম দাবিদার, এমনটাই দাবি করছেন দেশটির আরেক তারকা ক্রিকেটার জস বাটলার।

মানসিক অবসাদজনিত কারণে সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছেন বেন স্টোকস। তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে না সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

আর ইঞ্জুরি সেরে না উঠায় বিশ্বকাপে খেলা হচ্ছে না পেসার জোফরা আর্চারের। গেল মার্চ সর্বশেষ ইংল্যান্ডের জার্সিতে দেখা গিয়েছিল ডানহাতি ইংলিশ গতিতারকাকে।

সংযুক্ত আরব আমিরাতে এই দুই তারকার অনুপস্থিতিতে মর্মাহত হলেও, জশ বাটলার মনে করেন ইংল্যান্ড দলে এখনো বেশ কয়েক সত্যিকারের ‘ম্যাচ উইনার’ রয়েছেন। ফলে আসন্ন বিশ্বকাপে ফেভারিট হিসেবেই মাঠে নামবে ওয়ানডে ফরম্যাটের বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাটলার বলেন, “এতে কোনও সন্দেহ নেই যে, আমরা ফেভারিট দলগুলোর একটি। আমরা দুর্দান্ত একটি দল। আমি জানি, স্টোকস এবং আর্চার না থাকায় আমরা তাদের অনেক বেশি মিস করবো। কিন্তু, আপনি যদি দলটার (ইংল্যান্ড) দিকে নজর দেন, তাহলে দেখতে পাবেন এখানে এখনো বেশ কিছু সত্যিকারের ম্যাচ উইনার আছে।”

উইলি-কারানে বিধ্বস্ত হয়ে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

মালানের সাথে বাটলার (ছবি – সংগৃহীত)

বেন স্টোকসের পরিবর্তে লিয়াম লিভিংস্টোন এবং জোফরা আর্চারের পরিবর্তে পেসার টাইমাল মিলসকে বিশ্বকাপ স্কোয়াডে রেখেছে ইংল্যান্ড। এই দুই খেলোয়াড়ের সামর্থ্যের উপর পূর্ণ আস্থা রাখছেন ইংল্যান্ডের সহ-অধিনায়ক জশ বাটলার।

ব্রিটিশ মিডিয়াকে দেওয়া সেই সাক্ষাৎকারে ইংলিশ কিপার-ব্যাটার এ প্রসঙ্গে বলেন, “লিয়াম লিভিংস্টোন এই গ্রীষ্মে যেভাবে খেলে যাচ্ছে, নিশ্চিতভাবেই বিশ্বকাপে তার আত্মবিশ্বাসের থাকবে তুঙ্গে। টাইমাল মিলস একজন বৈচিত্র্যময় বোলার। সে বেশ জোরে বল করতে পারে, আবার তার স্লোয়ারও দূর্দান্ত।”

২০১৬ সালে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ আসরের ফাইনালে শেষ ওভারের নাটকীয়তায় ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ইংল্যান্ডের। আগামী ২৩ অক্টোবর সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ম্যাচ দিয়েই এবারের আসরে যাত্রা শুরু করবে জশ বাটলাররা।

আরও খেলার খবরঃ   বিশ্বকাপে বেঁচে রইলো লাল সবুজের বাংলাদেশ

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / শতবর্ষী রেড ডার্বিতে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল
আন্তর্জাতিক ক্রিকেট / বাংলাদেশের চেয়ে আমরাই ভালো দল: শানাকা
টি ২০ বিশ্বকাপ ২০২১ / বিশ্বকাপে আজকের খেলা: ৮ম দিন
আন্তর্জাতিক ক্রিকেট / ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে টুর্নামেন্ট শুরু ইংল্যান্ডের
ক্লাব ফুটবল / ব্রাইটনকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি
ক্লাব ফুটবল / হফেনহাইমের জালে বায়ার্নের চার গোল
টি ২০ বিশ্বকাপ ২০২১ / শ্রীলংকার বিপক্ষে ম্যাচে বাংলাদেশের একাদশ পরিবর্তনের আভাস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি