বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

হাস্যকর পেনাল্টির কল্যাণে জিতেছে বাংলাদেশ, দাবী ভারতীয় কোচের!

প্রকাশ: রবিবার, ৩ অক্টোবর, ২০২১ | ০১:৩৭:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ সংগৃহীত
ছবিঃ সংগৃহীত

২০০৩ সালে সর্বশেষ দক্ষিণ এশিয়ার সেরা হয়েছে বাংলাদেশ। তারপর থেকে শিরোপা জয় দূরে থাক, প্রতিযোগিতার গ্রুপপর্বও পার হতে পারেনি লাল- সবুজের দেশ। সাম্প্রতিক পারফরম্যান্সও বলার মতো ছিল না।

তবে, সবকিছু মেনেই আবারও দুয়ারে হাজির সাফ চ্যাম্পিয়নশিপ। তাই শ্রীলঙ্কা অপেক্ষাকৃত দুর্বল দল হলেও মুখ ফুটে দাপুটে ফুটবল খেলার কথা বলেনি বাংলাদেশের কেউ-ই। দক্ষিণ এশিয়ার ফুটবলের সবচেয়ে বড় আসরটি জয়ে শুরু করাটাই একমাত্র লক্ষ্য ছিল অস্কার ব্রুজোনের দলের। এই লক্ষ্যে ফুল মার্ক পেয়েছে বাংলাদেশ দল। স্বাগতিকদের হারিয়েই আসরের শুভসূচনা করেছে অস্কার ব্রুজেনের শিষ্যরা।

ছবিঃ ইন্টারনেট

গতকাল (শুক্তবার) আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে ২০০৩ সালে প্রথম ও সর্বশেষ প্রতিযোগিতাটির শিরোপার স্বাদ পাওয়া বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের অনেকটা সময় একজন কম নিয়ে খেলা শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়ে ম্যাচের ভাগ্যে গড়ে দেন ডিফেন্ডার তপু বর্মন।

প্রতিপক্ষের মাঠে আক্রমণের প্রতি আক্রমণের ম্যাচে প্রথমার্ধে গোলশূন্য ড্র হওয়ার পর দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি পায় বাংলাদেশ। ম্যাচের ৫৩তম মিনিটে মোহাম্মদ ইব্রাহিমকে পেছনে ফেলে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে হাতে লাগিয়ে বসেন শ্রীলঙ্কার ডিউকসন পুসলাস। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লঙ্কান এই ডিফেন্ডার। স্পটকিকে ঠিকঠাক লক্ষ্যভেদ করে গোলটি করেন তপু।

ছবিঃ টুইটার

তরুণ ডিফেন্ডারের একমাত্র গোলে জয় পেলেও বাংলাদেশের এই গোলটি হাস্যকর ছিল বলে মন্তব্য করলেন ভারতের কোচ ইগর স্টিমাচ। গতকাল মালদ্বীপের বিপক্ষে নেপালের জয়ে দুটো ম্যাচের তুলনা করেই এই গোল ডট কমকে এই কথা বলেন ক্রোয়েশিয়ান এই কোচ। ভারতের কোচ জানান,

“আমরা এমনভাবে খেলব যেন ফলাফল আমাদের পক্ষে থাকে। নেপাল একবার প্রতি আক্রমণে গিয়েছে এবং ম্যাচটি তারা জিতেছে। অথচ মালদ্বীপ ভালো ফুটবল খেলেছে। অন্যদিকে হাস্যকর পেনাল্টির কল্যাণে জিতেছে বাংলাদেশ। আমরা জানি না খেলায় কী ফলাফল হবে। আমাদের সবকিছুর সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে।”

আরও খেলার খবরঃ   লক ডাউন অবধি বন্ধই থাকছে লিগ, খেলা হবে ফর্টিসের মাঠেও

ভারতের কোচের এমন তুচ্ছতাচ্ছিল্য মন্তব্য নিশ্চয়ই মন খারাপ করবে জামাল ভুইয়াদের। তবে, তাঁরও প্রতিশোধ নেওয়ার সুযোগ আছে লাল-সবুজের প্রতিনিধিদের। আগামী সোমবারই নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / সাকিব-রিয়াদের ব্যাটে পিএনজির বিপক্ষে টাইগারদের পুঁজি ১৮১
বাংলাদেশ ফুটবল / ফিফা র‍্যাংকিংয়ে উন্নতি বাংলাদেশের
বাংলাদেশ ফুটবল / ঢাকায় এসে চ্যাম্পিয়নস লিগের সেই ফাইনালের কথা স্মরণ করলেন গ্রান্ট
ক্লাব ফুটবল / ২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে
বাংলাদেশ ক্রিকেট / সুপার টুয়েলভে ওঠার মিশনে পিএনজির বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তান নয়, ইনজামামের চোখে বিশ্বকাপে ফেভারিট ভারত
বাংলাদেশ ফুটবল / লঙ্কা সফরে বাংলাদেশের কোচ পর্তুগালের মারিও লেমোস
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি