বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

১৭ কোটির ঘাটতি পূরণের চ্যালেঞ্জ নিয়ে শেষ হলো বাফুফের এজিএম

প্রকাশ: শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ | ২০:০৭:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাংলাদেশ ফুটবল ফেডারশনের চতুর্থ দফায় সভাপতি নির্বাচিত হওয়ার এক বছর পর বার্ষিক সাধারণ সভা বা এজিএম আয়োজন করেন কাজী সালাউদ্দিন। এর আগে তিনবার দায়িত্ব পালন করলেও একবারও এক বছরের মাথায় এজিএম আয়োজন করেননি সালাউদ্দিন। চতুর্থ দফায় এসে প্রথম বারের মত এক বছরের মাথায় ঘটা করে শনিবার এজিএম আয়োজন করলেন। যেখানে ১৭ কোটি টাকার ঘাটতি পূরণের চ্যালেঞ্জ নিল বাফুফে।

আজ শনিবার রাজধানীর একটি পাঁচতারকা হোটেলের বলরুমে বাংলাদেশ ফুটবল ফেডারশনের বার্ষিক সাধারণ সভা আয়োজিত হয়। যেখানে উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত ১৩০জন কাউন্সিলর। এজিএমে উপস্থিত ছিলেন বসুন্ধরা কিংসের সভাপতি ও বাফুফের সহ-সভাপতি জনাব ইমরুল হাসান।

প্রায় দুই ঘন্টার সাধারণ সভায় কাউন্সিলরদের ছিল না কোন অভিযোগ। আগের বছরের হিসাব-নিকাশ এবং আগামী বছরের বাজেটের ঘাটতি নিয়ে কোন প্রশ্ন ছিল না তাদের। আগামী বছরের বাজেটে প্রায় ৪১ কোটি ৯৫ লাখ টাকার ব্যয়ের বিপরীতে বাফুফে আয় দেখিয়েছে ২৪ কোটি টাকা। ফেডারেশন বলছে গত বছর তাদের আয় হয়েছে ১৫ কোটি ৬৭ লাখ টাকা। ব্যয় ছিল ২৩ কোটি ২২ লাখ। ঘাটতি ছিল ৮ কোটি টাকা।

বাফুফের দাবি একদম শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে এবারের এজিএম। তবে এজিএমের বিস্তারিত গণমাধ্যমের নিকট প্রকাশ করেনি তাঁরা। শুধু গত বছরের ঘাটতি এবং আগামী বছরের বাজেট নিয়ে গণমাধ্যমের সাথে অল্প কিছুক্ষণ বলেছেন কাজী সালাউদ্দিন।

তবে ১৭ কোটি টাকার ঘাটতি কীভাবে পূরণ হবে সেই প্রশ্নের জবাবে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, “এই ঘাটতিটা পূরণ করা হবে, আমরা কাউন্সিলদের সেই প্রতিশ্রুতি দিয়েছি। পৃষ্ঠপোষক ও অন্যান্য কার্যক্রমকে বেগবান করার মাধ্যমে আমরা ঘাটতি পূরণ করার চেষ্টা করবো।”

আগামী বছরের বাজেটের বড় অংশ খরচ করা হবে জাতীয় দল, প্রিমিয়ার লিগ ও জেলা ফুটবল লিগে। জেলা ফুটবল লিগ শুরু করতে দ্রুতই কাজ শুরু করবেন বলে জানালেন বাফুফের সাধারণ সম্পাদক।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি