বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

২০২১-এর ক্লাব বিশ্বকাপ হবে আরব আমিরাতে

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ১৬:২৯:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে চলছে ক্রিকেট উৎসব। দিনকয়েক আগে শেষ হলো ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। করোনার কারণে এইবারের আইপিএল অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতে। বর্তমানে সেখানে অনুষ্ঠিত হচ্ছে টি-২০ বিশ্বকাপ। তার মাঝে আরো একটি সুখবর এলো তাদের জন্য। ক্রিকেটের পর এইবার ক্লাব ফুটবল বিশ্বকাপের আয়োজক হয়েছে সংযুক্ত আরব আমিরাত।

ছয় মহাদেশের চ্যাম্পিয়ন এবং স্বাগতিক দেশের লিগ চ্যাম্পিয়ন দল নিয়ে অনুষ্ঠিত হয় ক্লাব বিশ্বকাপ।

নতুন সংস্করণে ২৪ দল নিয়ে চীনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি তবে করোনা ভাইরাস মহামারির কারণে এ ভাবনা স্থগিত রেখে সাত দল নিয়েই জাপানে চলতি বছরের ডিসেম্বরে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

কিন্তু করোনার ছোবলে জাপানও টুর্নামেন্টটি আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে আসলে নতুন করে দায়িত্ব দেওয়া হয় সংযুক্ত আরব আমিরাতকে।

বুধবার (২০ অক্টোবর) বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো বিষয়টি নিশ্চিত করেছে। আগামী বছরের শুরুতে মরুর বুকে আয়োজন করা হবে ক্লাব বিশ্বকাপ ২০২১। তবে এখনো নির্ধারণ করা হয়নি সময়সূচী।

এই নিয়ে পঞ্চমবারের মতো টুর্নামেন্টটি আয়োজন করছে সংযুক্ত আরব আমিরাত। এর আগে ২০০৯, ২০১০, ২০১৭ ও ২০১৮ সালে প্রতিযোগিতাটির আয়োজন করে দেশটি।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি