বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

২০২৭ পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আনুস ফাতি

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ১৮:২৮:১০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ এফসি বার্সেলোনা
ছবিঃ এফসি বার্সেলোনা

লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর বার্সার ১০ নম্বর জার্সিটি তুলে দেওয়া হয়েছিল স্প্যানিশ ওয়ান্ডার বয় আনুস ফাতির গায়ে। রোনালদিনহো-মেসিদের পরা ১০ নম্বর জার্সির ভার কতটা নিতে পারবেন তা নিয়ে প্রশ্ন ছিল অনেকের। তবে মেসি পরবর্তী সময়ে যতটা সুযোগ পেয়েছেন নিজের জাত চিনিয়েছেন এই স্প্যানিশ তরুণ।

নিজের এই ছোট ক্যারিয়ারে অর্জন করেছেন বেশ কিছু কীর্তি। লা লিগায় বার্সেলোনার দ্বিতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে অভিষেক হয় তার ১৬ বছর ২৯৮ দিন বয়সে।

তাছাড়াও বার্সেলোনার হয়ে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গোলের রেকর্ডটিও রয়েছে তার দখলে। চ্যাম্পিয়নস লিগ এবং স্পেনের ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতাও এই তরুণ।

বার্সার ভবিষ্যত পরিকল্পনার বড় অংশজুড়ে যে আনুস ফাতি আছেন তা স্পষ্ট তার সাথে বাড়ানো সাড়ে পাঁচ বছরের চুক্তিতে।

বার্সার সঙ্গে নতুন স্বাক্ষরিত এই চুক্তিতে ২০২৭ সাল পর্যন্ত ক্লাবটিতেই থাকবেন আনসু ফাতি। এই চুক্তিতে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে এক বিলিয়ন ইউরোরও বেশি। বুধবার বিষয়টি নিশ্চিত করেছে বার্সা।

১৮ বছর বয়সী এই স্প্যানিশ ফরোয়ার্ডের ক্লাবের সঙ্গে এখনও দুই বছর চুক্তির মেয়াদ বাকি। চুক্তি শেষের আগেই ফাতির সঙ্গে চুক্তি বর্ধিত করল বার্সেলোনা।

২০১৯ সালে বার্সার জার্সতে অভিষেক হওয়া এই তরুণ তাদের জার্সিতে এখন পর্যন্ত খেলেছেন ৪৭টি ম্যাচ। দলের হয়ে করেছেন ১৫টি গোল। সতীর্থদের সাহায্য করেছেন তিনটি গোলে।

ইনজুরির কারণে দশ মাসের মতো সময় মাঠের বাইরে থাকা ফাতি শুরুর একাদশে নেমে গত রোববার লিগে ভালেন্সিয়ার বিপক্ষে ৩-১ ব্যবধানে জেতা ম্যাচেও চমৎকার একটি গোল করার পাশাপাশি পেনাল্টি আদায় করে নেন।

আনুস ফাতির সাথে বার্সার পরিকল্পনায় আছেন আরেক স্প্যানিশ তরুণ পেদ্রিও।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করল ফুটবল একাডেমী নাটোরের
টুকিটাকি / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইউনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারাল সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি