বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৫ উইকেটের জয়ে এইচপিকে হোয়াইটওয়াশ ‘এ’ দলের

প্রকাশ: সোমবার, ৪ অক্টোবর, ২০২১ | ১৭:৫৭:৩৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ ম্যাচ সিরিজের চতুর্থ ও শেষ ওয়ানডেতে বিসিবি এইচপি দলকে ৫ উইকেটে হারিয়ে সিরিজ ৪-০ তে জিতে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল, ফিফটি পেয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

শেষ ওয়ানডেতে আগে ব্যাট করে ৪৮.১ ওভারে ১৯২ রানে অল আউট হয় বিসিবি এইচপি, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও মুনিম শাহরিয়ার। তাদের ব্যাট থেকে আসে যথাক্রমে ১২ ও ৯ রানের ইনিংস, এরপর দলের হাল ধরেন পারভেজ হোসেন ইমন।

ইনিংস সর্বোচ্চ ৪১ রান করেন ইমন, অধিনায়ক তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে ২৪ রানের ইনিংস। শেষ দিকে শাহাদাত হোসেন দিপু ৫৯ বলে ৩৪ ও সুমন খান ৪৬ বলে ২৭ রান করলেও ৪৮.১ ওভারে ১৯২ রানে গুটিয়ে যায় বিসিবি এইচপি, নাঈম হাসান ৩০ রান দিয়ে নেন ৩ উইকেট; তাইজুল ইসলাম ও রাকিবুল হাসান নেন ২টি করে উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ ‘এ’ দলেরও, সাদমান ইসলাম ৫ রানে ফিরেন। নাজমুল হোসেন শান্ত ২২, ইরফান শুক্কুর ২১ ও অধিনায়ক মুমিনুল হক ১১ রান করে ফিরলে ৮১ রানেই ৪ উইকেট হারিয়ে শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ ‘এ’ দল।

তবে জিততে কোন সমস্যাই হয়নি ‘এ’ দলের, পরিষ্কার করে বললে দলকে সমস্যায় পড়তে দেননি দুই অভিজ্ঞ মোসাদ্দেক হোসেন সৈকত ও ইমরুল কায়েস। ফিফটি তুলে নেন সৈকত, মুকিদুল ইসলামের বলে আউট হওয়ার আগে ৫৪ বলে ৪৯ রান করেন ইমরুল কায়েস।

১৩২ রানে ৫ উইকেট হারানো দলকে জিতিয়েই মাঠ ছাড়েন সৈকত, ইয়াসির আলী রাব্বিকে নিয়ে গড়েন ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি। ৪৮ বলে ৫ চার ও ৪ ছক্কায় ৬৪ রানে অপরাজিত থাকেন, ইয়াসির আলী রাব্বির ব্যাট থেকে আসে অপরাজিত ১৯ বলে ২১ রানের ইনিংস।

আরও খেলার খবরঃ   লড়াইয়ের পুঁজিও গড়তে পারলো না টাইগাররা

এইচপির হয়ে ২ উইকেট নেন তানজিম হাসান সাকিব।

সংক্ষিপ্ত স্কোর:

বিসিবি এইচপি দল ১৯২/১০, ৪৮.১ ওভার: (পারভেজ হোসেন ইমন ৪১, শাহাদাত হোসেন দিপু ৩৪, সুমন খান ২৭, তৌহিদ হৃদয় ২৪, নাঈম হাসান ৩/৩০, রাকিবুল হাসান ২/২৬, তাইজুল ইসলাম ৩/৪২)।

বাংলাদেশ ‘এ’ দল  ১৯৩/৫, ৩৩ ওভার; (মোসাদ্দেক হোসেন সৈকত ৬৪*, ইমরুল কায়েস ৪৯, নাজমুল হোসেন শান্ত ২২, ইয়াসির রাব্বি ২১*, তানজিম হাসান সাকিব ২/৪৩)।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / টাইব্রেকারে তেজগাঁও থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন ওয়ারী থানা
আন্তর্জাতিক ফুটবল / বিরূপ আবহাওয়ায় সাফ ফাইনালের সংবাদ সম্মেলন হবে জুমে
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / চ্যাম্পিয়নের লক্ষ্যে টসে জিতে বোলিংয়ে সাকিবের কলকাতা
বাংলাদেশ ফুটবল / শিষ্যদের মালদ্বীপে রেখে ঢাকায় অস্কার ব্রুজন
আন্তর্জাতিক ফুটবল / বলিভিয়ার কাছে বিধ্বস্ত হয়ে বরখাস্ত হলেন প্যারাগুয়ের কোচ
আন্তর্জাতিক ফুটবল / গোল না পেয়ে ব্রাজিলিয়ান রেফারিকে নিয়ে ফুঁসলেন মেসি!
আন্তর্জাতিক ফুটবল / ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে উরুগুয়ে
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি