বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারালো লিভারপুল

প্রকাশ: বুধবার, ২০ অক্টোবর, ২০২১ | ০৪:৩৪:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে লিভারপুলের খেলার প্রশংসা করেছিলেন অ্যাথলেটিকো কোচ সিমেওনে। সাথে হুংকার দিয়ে রেখেছিলেন লিভারপুলের সাথে নিজেদের সেরাটা দিয়ে লড়াই করার। আজ পুরো ম্যাচে দেখা মিললো সিমেওনের কথাগুলোর চিত্র।

মাত্র তেরো মিনিটেই ২-০ গোলের লিড নেয় লিভারপুল। ম্যাচ শেষে স্কোর লাইন ৪-০ বা ৫-০ হবে এমনটাই ভেবেছিলেন হয়তো অনেকে। তবে নিজেদের ঘরের মাঠে কোচ সিমেওনের শিষ্যরা যেভাবে ঘুরে দাড়িয়েছিল তাতে মনে হচ্ছিলো শেষ হাসি হয়তো স্বাগতিকরাই হাসবে। নাটকীয়তায় ভরপুর ম্যাচে শেষ পর্যন্ত সফরকারী লিভারপুল জিতে ৩-২ গোলের ব্যবধানে।

ম্যাচের মাত্র আট মিনিটে ডি বক্সের বাইরে থেকে মোহাম্মদ সালাহ’র গোলে লিড নেয় সফরকারীরা। ১৩তম মিনিটে দূর্দান্ত এক ভলি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন মিডফিল্ডার কেইতা। তেরো মিনিটেই দুই গোল হজম করা অ্যাথলেটিকো মাদ্রিদ ম্যাচে ঘুরে দাড়ায় গ্রিজম্যানের জোড়া গোলে।

ছবিঃ টুইটার

ম্যাচের ২০তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন গ্রিজম্যান। ৩৪তম মিনিটে করেন দ্বিতীয় গোলটি। পর্তুগিজ তরুণ ফেলিক্সের পাস থেকে দূর্দান্ত এক গোল করে দলকে সমতায় ফেরান এই ফরাসি তারকা।

২-২ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল। তবে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে লিভারপুল স্ট্রাইকার ফিরমিনোকে ফাউল করে লালকার্ড দেখে গ্রিজম্যান মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণিত হয় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও দশ জনের অ্যাথলেটিকোর সামনেও বেশ কয়েকবার সুযোগ আসে ম্যাচে লিড নেওয়ার তবে লিভারপুল গোলকিপার অ্যালিসন বেকারের অসাধারণ কিছু সেইভে হতাশ হতে হয় অ্যাথলেটিকো সমর্থকদের।

ম্যাচের ৭৬তম মিনিটে ডি-বক্সে মোহাম্মদ সালাহ’কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ঠান্ডা মাথায় স্পট কিক থেকে ওবলাক’কে বোকা বানিয়ে বল জালে পাঠান মোহাম্মদ সালাহ।

ম্যাচের ৮৪তম মিনিটে গিমনেজ লিভারপুলের ডি-বক্সে পড়ে গেলেও ভিএআর চেক করে পেনাল্টির সিদ্ধান্ত দেননি রেফারি। নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ে ম্যাচে সমতা আনার সবচেয়ে সহজ সুযোগ মিস করে কোরেরা। লুইস সুয়ারেজের পাস থেকে বল গোলপোস্টের উপরে মারেন এই আর্জেন্টাইন। অ্যাথলেটিকোর ফরওয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত লিভারপুল মাদ্রিদ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরে।

ছবিঃ টুইটার

পুরো ম্যাচে ৬৯ শতাংশ সময় ধরে বল নিজেদের পায়ে রেখেছিল লিভারপুল। প্রতিপক্ষের পোস্টে করে ১১টি শর্ট যার মধ্যে লক্ষ্যে ছিল ছয়টি। লিভারপুলের গোলপোস্টে নেওয়া অ্যাথলেটিকোর ৮ শটের মধ্যে ৫টি ছিল লক্ষ্যে।

আরও খেলার খবরঃ   মিলানের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ খেলা অনিশ্চত জুভেন্টাসের!

তিন ম্যাচের তিনটিতে জিতে লিভারপুল নয় পয়েন্ট নিয়ে অবস্থান করছে পয়েন্ট টেবিলের শীর্ষে। সমান ম্যাচে এক জয়, এক হার ও এক ড্র’য়ে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাথলেটিকো মাদ্রিদ। পোর্তোর পয়েন্টও অ্যাথলেটিকোর সমান চার। তিন ম্যাচের তিনটিতেই হেরে পয়েন্ট টেবিলের তলানিতে এসি মিলান।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি