বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

৫ গোলের নাটকীয় ম্যাচে ইউনাইটেডকে জেতালেন রোনালদো

প্রকাশ: বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১ | ০৩:২০:০৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে এবারের শুরুতে বড় ধাক্কা খেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। দুর্বল ইয়ং বয়েজের কাছে হেরে ব্যাকফুটে চলে যায় রেড ডেভিলরা। সেই ম্যাচের ধারাবাহিকতা বজায় থাকে ভিয়ারিয়াল ম্যাচেও। তবে, সেবার পিছিয়ে পড়লেও অন্তিম মুহুর্তে গোল করে ওলে গানারের দলকে রক্ষা করেন রোনালদো। ওল্ড ট্রাফোর্ডে আজ ঠিক যেন সেই ম্যাচেরই পুনরাবৃত্তি হলো। আজও পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ম্যান ইউনাইটেডকে বাঁচালেন পর্তুগিজ মহাতারকা।

আজ (বুধবার)  উয়েফা চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে এফ গ্রুপের ম্যাচে আটালান্তাকে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে  মারিও পাশালিয় ও মেরি দেমিরালের গোলে পিছিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের সমতায় ফেরান মার্কাস রাশফোর্ড এ হ্যারি ম্যাগুইরি। পরে শেষদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে জয় নিশ্চিত হয় রেড ডেভিলদের।

ছবিঃ টুইটার

ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডই। পুরো ম্যাচে স্বাগতিকরা ৫৬ শতাংশ বল দখলে নিয়ে গোলমুখে শট নেয় ২২টি। বিপরীতে আটালান্তা শট নেয় ১৪টি।

বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও শুরুতেই এগিয়ে যায় আটালান্তা। ম্যাচের ১৩তম মিনিটে জাপাকোস্তার পাস থেকে সফরকারীদের এগিয়ে দেন মারিও পাশালিয়। ২৮তম মিনিটে দারুণ গোল করে ব্যবধান বাড়ান মেরি দেমিরাল। ত্রিশ মিনিটে দুই গোল হজম করে ঘাবড়ে যায় ওলে গানারের দল। প্রথমার্ধে বারবার আক্রমণ করেও আর ম্যাচে ফেরা হয়নি।

বিরতির পর মাঠে ফিরেই আক্রমণের ধার বাড়ায় রোনালদোরা। ফলও আসে হাতেনাতে। ৫৩তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে ব্যবধান কমান মার্কাস রাশফোর্ড। ৭৫তম মিনিটে সমতায় টানেন হ্যারি ম্যাগুরি।  বদলি নামা কাভানির পাস থেকে গোলটি করেন ইংলিশ ডিফেন্ডার।

ছবিঃ টুইটার

সমতায় ফিরলেও তখনও পয়েন্ট হারানোর শঙ্কায় ছিল ইউনাইটেড শিবির। তবে, ভিয়ারিয়ালের ম্যাচের মতো এবারও রেড ডেভিলদের রক্ষাকর্তা হয়ে হাজির হোন ক্রিশিয়ানো রোনালদো। ম্যাচের ৮১তম মিনিট লুক শ’ এর বাড়ানো বল হেডে গোল করে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। বাকি সময় আর কোন গোল না হলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ওলে গানারের দল।

আরও খেলার খবরঃ   সংখ্যায়, পরিসংখ্যানে ‘ম্যানচেস্টার ডার্বি’

এই জয়ে ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসলো ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আটালান্তা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি