বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যারাডোনা কাপে আর্জেন্টাইন দলের বিপক্ষে খেলবে বার্সেলোনা

প্রকাশ: মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১ | ১৫:৫৬:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - গুগোল
ছবি - গুগোল

দুই দলের জন্যই ডিয়েগো ম্যারাডোনা ছিলেন কিংবদন্তি। স্প্যানিশ ক্লাব বার্সায় তার শেষটা সুন্দর না হলেও তার মতো একজন কিংবদন্তিকে পেয়ে বার্সা সমর্থকরা সবসময় কৃতজ্ঞ থাকবে তা নিয়ে কোনো দ্বিমত নেই কারও। আর আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স তো সারাজীবনই ছিল ম্যারাডোনার হৃদয়ে।

আগামী ১৪ ডিসেম্বর আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার স্মরণে সৌদি আরবের রিয়াদের মারসুল পার্কে মুখোমুখি হবে লা লিগা জায়ান্ট বার্সেলোনা ও আর্জেন্টিনার ঘরোয়া ক্লাব বোকা জুনিয়র্স। ঐতিহাসিক এই ম্যাচটি মাঠে বসে উপভোগ করতে পারবেন প্রায় পঁচিশ হাজার দর্শক।

১৯৮১-৮২ মৌসুমে বোকা জুনিয়রসের হয়ে অভিষেক হয় ম্যারাডোনার। এরপর স্প্যানিশ ক্লাব বার্সোলোনার জার্সিতে মোট ৫৮টি ম্যাচ খেলেন এই কিংবদন্তি। বার্সার হয়ে জেতেন কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ ও স্প্যানিশ লিগ কাপ। ক্লাব ক্যারিয়ারে পড়ন্ত বেলায় আবার ফিরে আসেন পুরোনো ক্লাব বোকা জুনিয়র্সে।

গত বছরের ২৫ নভেম্বর পৃথিবীর মায়া ছেড়ে পরপারে পাড়ি জমান এই আর্জেন্টাইন কিংবদন্তি। তার প্রতি শ্রদ্ধা জানাতে প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত হচ্ছে ম্যারাডোনা কাপ।

ম্যারাডোনার সাবেক দুই ক্লাবের লড়াইটি অবশ্যই এই প্রথম নয়। ২০১৮ সালে হুয়ান গাম্পার ট্রফিতেও মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচটিতে বার্সা জিতেছিল ৩-০ গোলের ব্যবধানে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাশেজ | হেডের দ্রুততম সেঞ্চুরিতে বড় লিডে দ্বিতীয় দিন শেষ অস্ট্রেলিয়ার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল | শহিদ আফ্রিদিকে দিয়ে সরফরাজকে দলে নিলো মুলতান
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি