বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অদূর ভবিষ্যতেও ভারত-পাকিস্তান সিরিজের সম্ভাবনা নেইঃ আইসিসি সিইও

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ১৩:২৪:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বাবর আজম এবং বিরাট কোহলি (ছবিঃ এএফপি)
বাবর আজম এবং বিরাট কোহলি (ছবিঃ এএফপি)

২০১৩ সালে সর্বশেষ দ্বিপাক্ষিক কোনো সিরিজে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। দুই দেশের রাজনৈতিক বৈরীতার জেরে এরপর আট বছর পেরিয়ে গেলেও নিজেদের মধ্যে আর কোনো দ্বিপাক্ষিক সিরিজে খেলেনি তারা। তবে অদূর ভবিষ্যতেও চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলার সম্ভাবনা দেখছেন না আইসিসির ভারপ্রাপ্ত সিইও জিওফ অ্যালার্ডিস।

২০১৩ সালের ভারত সফরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল পাকিস্তান। লাল বলের ক্রিকেটে দুই দলের খেলা বন্ধ হয়েছে আরও আগে। ২০০৭ সালে সর্বশেষ শেষবার টেস্টে ক্রিকেটে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান।

তাই তো কালেভদ্রে এখন কেবল আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট আর এশিয়া কাপেই দেখা মিলে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় দ্বৈরথ ভারত-পাকিস্তান মহারণের।

দুই দেশের নিম্নমুখী রাজনৈতিক সম্পর্কের জেরে অদূর ভবিষ্যতেও এই পরিস্থিতি পরিবর্তনের খুব একটা সম্ভাবনা দেখছেন না ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির প্রধান নির্বাহী। কেবলমাত্র বিসিসিআই এবং পিসিবি চাইলেই দুই দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন সম্ভব।

বেলফাস্ট টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে আইসিসির ভারপ্রাপ্ত সিইও জিওফ অ্যালার্ডিস বলেন,

“আমাদের ইভেন্টে তারা যখন একে অপরের সঙ্গে খেলে, আমরা অবশ্যই তা উপভোগ করি। কিন্তু এই দুই দেশ এবং বোর্ডের মধ্যে সম্পর্ক এমন একটা অবস্থায় রয়েছে, যা আইসিসি প্রভাবিত করতে সক্ষম নয়।”

তিনি আরও যোগ করেন, “যেকোনও দ্বিপাক্ষিক ক্রিকেটের মতো, যদি দুই দেশের ক্রিকেট বোর্ড একমত হয়, তাহলে দ্বিপাক্ষিক সিরিজ হবে। আর যদি তারা রাজি না হয়, তাহলে সিরিজ হবে না। আমার মনে হয় না,অদূর ভবিষ্যতে খুব বেশি পরিবর্তন দেখতে পারছি।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি