বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অধিনায়কত্ব ছাড়লেও দর্শন বদলাবেন না কোহলি

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ০৮:৩০:১৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

আগ্রাসী ক্রিকেটার হিসেবে আলাদা পরিচিতি আছে ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির, গতকাল নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় দিয়ে ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্ব অধ্যায়ের ইতি টেনেছেন তিনি।

নেতৃত্ব ছাড়লেও মাঠে আগ্রাসন দেখানো বন্ধ করবেন না কোহলি, আগেও যেমন আগ্রাসী ছিলেন এখনও তেমনই থাকবেন। ভিরাট কোহলি জানান, যেদিন তিনি আগ্রাসন দেখানো কমাবেন সেদিন আর ক্রিকেটই খেলবেন না।

টি-টোয়েন্টি অধিনায়কত্ব অধ্যায় শেষের পর আগ্রাসী মনোভাব প্রসঙ্গে কোহলি বলেন, “আমার আগ্রাসন কোনওদিন কমবে না। যে দিন সেটা হবে সে দিন আমি ক্রিকেট খেলা ছেড়ে দেব। আমি অধিনায়ক হওয়ার আগেও দলকে কোনও না কোনও ভাবে সাহায্য করার চেষ্টা করেছি।”

অধিনায়কত্ব নিয়ে কোহলি আরও বলেন, “প্রথমত, খুব শান্তি পেলাম। আমি সম্মানিত। কিন্তু ব্যাপারটাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখতে হবে। ওয়ার্কলোড ম্যানেজ করার এটাই সঠিক সময়। ৬-৭ বছর ধরে অসম্ভব চাপ সামলাতে হয়েছে। যাদের সঙ্গে খেলেছি তারা দুর্দান্ত। জানি এখানে যে ফলাফল চেয়েছিলাম সেটা হয়নি। কিন্তু আমরা ভাল ক্রিকেট খেলেছি।”

বিশ্বকাপে ব্যর্থতা প্রসঙ্গে কোহলি বলেন, “প্রথম দুটো ম্যাচে অন্তত দু’ওভার আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারিনি আমরা। আগেই বলেছিলাম, ওই দুটো ম্যাচে সাহসী ক্রিকেট খেলিনি। যে গ্রুপে আমরা ছিলাম সেখানে সাহসী ক্রিকেট খেলতে না পারলে মুশকিল।”

জয় দিয়ে টি-টোয়েন্টি অধিনায়কত্ব পর্ব শেষ হলেও বিশ্বকাপ থেকে বিদায়ের হতাশা সঙ্গী হয়েছে কোহলির, তবে অধিনায়কত্ব পর্ব এখনই শেষ হচ্ছে না তার। টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ালেও চালিয়ে যাবেন টেস্ট ও ওয়ানডে অধিনায়কত্ব।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি