বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অনুশীলনে মেসি পশুর মতো: এমি মার্টিনেজ

প্রকাশ: রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ | ১২:৪৩:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

শুধু আর্জেন্টিনা নয় ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়দের তালিকা করলে সেই তালিকার উপরের দিকটিতেই জায়গা করে নিবেন লিওনেল মেসি। এটি নিয়ে কারো কোনো সন্দেহ নেই।

ক্লাব কিংবা জাতীয় দলের ম্যাচ। উভয় পর্যায়ে দলের জন্য নিজেকে উজাড় করে দেন এই তারকা ফুটবলার। প্রতিটি ম্যাচ খেলতে মুখিয়ে থাকা লিওনেল মেসি গত ম্যাচে খেলতে পারেনি উরুগুয়ের বিপক্ষে। তবে জাতীয় দলের জার্সিতে খেলতে মেসি কতটা মরিয়া হয়ে থাকেন তা স্পষ্ট সতীর্থ এমিলিয়ানো মার্টিনেজের কথায়।

আলবিসেলেস্তে গোলরক্ষক জানালেন, অনুশীলনে কতটা পরিশ্রম করেন মেসি। “মেসি সবসময় খেলতে চায়। অনুশীলনে সে একটা পশুর মতো। সে তার সেরা পর্যায়ে থাকতে চায় সবসময়, কিন্তু এখন শতভাগ ফিট ছিল না। মেসি নিজেও জোর করতে চায়নি, আমার কাছেও এটি ভালো লেগেছে।”

গাণিতিকভাবে এখনো আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ খেলা নিশ্চিত না হলেও এক প্রকার কাতার বিশ্বকাপ খেলার দারপ্রান্তে আছে তারা। এই বিষয়ে এমিলিয়ানো মার্টিনেজ জানান,

“আপনি যখন ভালো খেলবেন না, তখনও জিততে হবে। এই দল খুব ভালো খেলছে, আমরা প্রতিবার ভালো খেলি, এটাই পথ (টানা জয়ের)। আমরা জানি আজকের জয়টা অনেক বড় ভূমিকা রাখবে। গাণিতিকভাবে ও অন্য ফলগুলোর দিকে তাকালে একটা বড় পদক্ষেপ এটা (বিশ্বকাপ খেলার পথে)। আমরা এই সবকিছু প্রাপ্য কারণ খুব ভালো কাজ করছি।”

আগামী বুধবার ঘরের মাঠে ব্রাজিলকে আতিথ্য দিবে মেসি-ডি মারিয়ারা। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন করা হয়েছিল তাকে।

“আমি জানি না এখানে কোনো প্রতিশোধের ব্যাপার আছে নাকি। তারা সেটা চাইবে। আমরা ঘরের মাঠে খেলবো। মানুষকে আনন্দ দেওয়ার জন্য উদগ্রীব হয়ে থাকবো।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি