বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অবসর নিয়ে এখনই কোন ভাবনা নেই মালিকের

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ | ০৭:৩৩:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - গেটি ইমেজ
ছবি - গেটি ইমেজ

দীর্ঘদিন ধরেই বার বার অনাকাঙ্ক্ষিত এক প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে, দুর্দান্ত ছন্দে থাকলেও কবে ব্যাট-প্যাড তুলে রাখছেন সেটা নিয়েই বেশি কথা বলতে হচ্ছে তাকে।

যদিও ৩৯ পেরিয়ে যাওয়া যে কোন ক্রিকেটারের কাছেই এটা স্বাভাবিকও, তবে বারবার বয়স মনে করিয়ে দেওয়া হলেও এখনই অবসর নিয়ে ভাবছেন না মালিক। তিনি জানিয়েছেন, আপাতত বিশ্বকাপেই সব মনোযোগ তার।

১৯৯৯ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক শোয়েব মালিকের, দীর্ঘ প্রায় দুই যুগের ক্যারিয়ারের শেষ দিকে এসে পড়েছেন সেটা অজানা নয় তার। এবারের বিশ্বকাপ দলে শুরুতে অবশ্য দলে জায়গা হয়নি মালিকের, তবে শোয়েব মাকসুদের ইঞ্জুরিতে কপাল খোলে অভিজ্ঞ এই অলরাউন্ডারের।

শুধু যে অভিজ্ঞতার কারণেই বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন মালিক সেটাই নয়, ব্যাট হাতেও ভালো ফর্মে আছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘদিন নিয়মিত না হলেও ঘরোয়া ক্রিকেটে ছিলেন রানের মধ্যেই, নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলের জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকাও।

আজ নামিবিয়ার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান, এই ম্যাচ জিতলেই সেমিফাইনালে খেলা নিশ্চিত হবে তাদের। ভারত, নিউজিল্যান্ড ও আফগানিস্তানকে উড়িয়ে দেওয়া দলটির কাছে নামিবিয়া কঠিন কোন প্রতিপক্ষ নয়। তবে তাদের সহজ ভাবে নিচ্ছে না পাকিস্তান।

নামিবিয়া ম্যাচের আগে শোয়েব মালিকের কাছে সাংবাদিকরা জানতে চান অবসর নিয়ে কি ভাবছেন তিনি। বিশ্বকাপের মতো টুর্নামেন্ট চলাকালীন এই প্রশ্নটা যে মোটেও ভালো লাগেনি সেটা বুঝায় যায়। মালিক প্রশ্নের জবাবে বলেন, “আমি এখন বিশ্বকাপের বাকি ম্যাচগুলোরে মনোযোগ দিতে চাচ্ছি। টুর্নামেন্টে চলাকালীন অবসর নিয়ে ভাবছি না।”

প্রতিপক্ষ হিসেবে নামিবিয়া কঠিন না হলেও তাদের হালকা ভাবে না নিয়ে সেরা প্রস্তুতি নিয়েই মাঠে নামার কথা জানিয়েছেন শোয়েব মালিক, “আমাদের দল ভালো ফর্মে আছে। তবে, নামিবিয়াসহ কোনও প্রতিপক্ষকেই আমরা সহজভাবে নিচ্ছি না। আমরা আমাদের সেরা প্রস্তুতি নিয়েই সবার বিপক্ষে মাঠে নামবো।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি