বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অস্ট্রেলিয়ানদের ‘জুতায় মদ’ খাওয়াকে রুচিহীন বললেন শোয়েব আকতার!

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ | ০০:৩৪:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। চার-ছক্কার আসরে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া দলটি প্রতিযোগিতার সপ্তম আসরে এসে শিরোপা ঘরে তুলতে পেরেছে। মঞ্চে লড়াই করে টিকে থেকে শেষ পর্যন্ত অ্যারন ফিঞ্চ, ম্যাথু ওয়েডদের স্বাদ মিটেছে বিশ্বকাপ ট্রফি নিজেদের করে নেওয়ার মাধ্যমে।

তবে জেতার পরে ড্রেসিংরুমে ব্যতিক্রমী উল্লাস করতে দেখা গেছে অজি ক্রিকেটারদের। ড্রেসিং রুমে দলটির উদযাপনের অনুষঙ্গ হিসেবে ছিল মদ, আর সেটা তারা পান করেছেন নিজেদের জুতায় নিয়ে! আইসিসির করা টুইটের কল্যাণে যা ইতোমধ্যে ভাইরাল।

ছবিঃ টুইটার

গতকাল (রোববার) বিশ্বকাপ জয়ের পর অজিদের ড্রেসিংরুমে উদযাপনের একটি ভিডিও টুইট করে আইসিসি। সেখানে দেখা যায়- ছবি তোলার পরে হঠাৎ পা থেকে জুতা খুলে তার মধ্যে মদ ঢালেন শেষ চারে পাক-বধরের নায়ক ওয়েড। তারপর জুতা থেকেই সেই বিয়ার খান তিনি। একই কাজ করতে দেখা গেছে মার্কাস স্টোইনিসকেও। ওয়েডের জুতা থেকেই বিয়ার খান তিনি।

তবে, বিশ্বকাপ জয়ের পর অজিদের এমন ব্যতিক্রমী উদযাপন অনেকের কাছেই ভালো লাগেনি। টুইটারে যার মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। যদিও বেশিরভাগের কাছে দৃষ্টিকটু লেগেছে। আর তাদের মধ্যেই আছেন পাকিস্তানি কিংবদন্তি শোয়েব আকতার। অজিদের এমন উদ্ভট উদযাপনকে সরাসরি ‘রুচিহীন’ বললেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। টুইটারে একটি টুইট করে শোয়েব আকতার লিখেছেন, “রুচিহীন একটি উদযাপন। না?।”

শোয়েব আকতারের কাছে বিষয়টি ‘রুচিহীন’ লাগলেও এই ধরনের উল্লাস অস্ট্রেলিয়ায় ভীষণ জনপ্রিয়। একে বলা হয় ‘শুয়ি’ (জুতোর ইংরেজি থেকে এই নামকরণ)। অজিরা তারা মনে করে, এভাবে উল্লাস করলে তা সব খারাপ সময় দূর করে সৌভাগ্যের বার্তা বয়ে আনে। কোনও মহিলার জুতো থেকে শ্যাম্পেন খেলে তা আরও সৌভাগ্য নিয়ে আসে বলেই মনে করা হয় অস্ট্রেলিয়ায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি