বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অস্ট্রেলিয়ার জয়ের রাতে বড় দুঃসংবাদ পেল নিউজিল্যান্ড

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ০১:৪৮:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ডেভন কনওয়ে (ছবিঃ গেটি ইমেজ)
ডেভন কনওয়ে (ছবিঃ গেটি ইমেজ)

বুধবার রাতে ইংল্যান্ডকে হারিয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। বৃহস্পতিবার রাতে পাকিস্তানকে হারিয়ে এবারের আসরের দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। ফলে ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপের পর আবারও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ফাইনাল দেখতে চলছে।

তবে ফাইনালের আগে বড় দুসংবাদ পেল ব্ল্যাকক্যাপসরা। ইঞ্জুরির কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটার ডেভন কনওয়েকে পাচ্ছে না নিউজিল্যান্ড। তার পরিবর্তে উইকেটের পিছনে দেখা যেতে পারে টিম সেইফার্টকে।

ডান হাতের কনিষ্ঠা আঙুল ভেঙে গেছে কনওয়ের। ফলে বিশ্বকাপ ফাইনাল তো বটেই, ভারতের মাটিতে নিউজিল্যান্ডের দলেও আসন্ন সফর থেকেও ছিটকে গেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার।

গেল বুধবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম সেমিফাইনালে ৩৮ বলে ৪৬ রান করে লিয়াম লিভিংস্টোনের বলে স্ট্যাম্পিং আউট হয়েছিলেন কনওয়ে। সাজঘরে ফেরার পথে নিজের রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে ডান হাত দিয়ে নিজের ব্যাটে ঘুষি মেরে বসেন কিউই কিপার-ব্যাটার।

এভাবেই ব্যাটে ঘুষি মেরে আঙুল ভেঙেছেন কনওয়ে (ছবিঃ গুগোল)

যেই কান্ডে হাতে ব্যথা পান কিউই উইকেটকিপার ব্যাটার। পরবর্তীতে ম্যাচ শেষে এক্স-রে করে জানা যায়, কিউই উইকেটকিপারের ডান হাতের কনিষ্ঠা আঙুল ভেঙে গেছে । বিষয়টি নিশ্চিত করে আক্ষেপ প্রকাশ করেছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড।

এবারের বিশ্বকাপে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন ডেভন কনওয়ে। পাশাপাশি কিপিং এবং অফফিল্ডের ফিল্ডিংয়ে বিশেষভাবে নজর কেড়েছেন এই কিউই তারকা। তাই ফাইনালে তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ডের জন্য চিন্তার কারণ হয়েই দাঁড়াবে।

 

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি