বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

অ্যালিসনের ভুলের মাসুল দিল লিভারপুল

প্রকাশ: সোমবার, ৮ নভেম্বর, ২০২১ | ০১:০৭:২২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সবধরনের প্রতিযোগিতায় টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার সমীকরণ নিয়ে প্রতিপক্ষের মাঠে নামে লিভারপুল। কিন্তু, অলরেডদের সেই অজেয় যাত্রা শুরুতেই ধাক্কা খায় ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের ভুলে। ম্যাচের শুরুতেই তারকা এই গোলরক্ষকের ভুলে পিছিয়ে যায় দলটি। তারপর প্রথমার্ধেই সমতায় ফিরলেও বিরতির পর গোল হয় আরও তিনটি। যার দুটিই ওয়েস্ট হ্যাম করে জয় চিনিয়ে নেয়। ইয়ুর্গেন ক্লপের দলকে ২৫ ম্যাচ পর হারের স্বাদ দেয় লন্ডনের ‘জায়ান্ট কিলার’ খ্যাত দলটি।

আজ (রোববার) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে লন্ডন স্টোডিয়ামের ম্যাচটি ৩-২ গোলে জিতেছে ওয়েস্ট হ্যাম। শুরুতে অ্যালিসনের আত্মঘাতী গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের হয়ে গোল দুটি করেন পাবলো ফোরনালস ও কার্ট জাউমা। ইয়ুর্গেন ক্লপের দলের হয়ে গোল দুটি করেছেন অ্যালেকজ্যান্ডার-আর্নোল্ড ও ডিভোক অরিগি।

শিরোপা পুনরুদ্ধারের অভিযানে এদিন প্রতিপক্ষের মাঠে শুরুতে আধিপত্য ছিল লিভারপুলের। কিন্তু ৬৯ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণে অলরেডদের থাকলেও সাজানো আক্রমণভাগ ছিল না যথেষ্ট ধারালো। মরার উপর খা হয় চতুর্থ মিনিটেই গোলরক্ষকের ভুল! অ্যালিসনের ওই ভুলে এগিয়ে যায় তারা। কর্নার ফেরাতে গিয়ে অনেকটা লাফিয়ে ওঠা লিভারপুল গোলরক্ষকের গ্লোভস ছুঁয়ে বল জালে জড়ায়। তবে বিরতির আগেই ইয়ুর্গেন ক্লপের দল সমতায় ফিরে। ম্যাচের ৪১তম মিনিটে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের দারুণ গোলে সমতায় ফেরে লিভারপুল।

ছবিঃ টুইটার

প্রথমার্ধের যোগ করা সময়ে ওয়েস্ট হ্যাম বেশ চাপ দেয় লিভারপুলের রক্ষণে। সুযোগও পেয়ে যায় দলটি; বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা মিখাইল আন্টোনিওর সামনে ছিলেন কেবল গোলরক্ষক, কিন্তু এই জ্যামাইকান ফরোয়ার্ড তালগোল পাকিয়ে বল হারান।

দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে ডসনের দুর্বল হেড অনায়াসে ফেরান অ্যালিসন। এরপর মানের পাস বাইরে মেরে হতাশা বাড়ান সালাহ। ৬৬তম মিনিটে ফের এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। লিভারপুল মাঝমাঠে বল হারানোর পর জ্যারড বোয়েন গতিতে ডিফেন্ডারদের ছিটকে দিয়ে বেশ খানিকটা এগিয়ে থ্রু পাস বাড়ান বাঁয়ে থাকা ফোরনালসের উদ্দেশে। এই স্প্যানিশ মিডফিল্ডারের শট ঝাঁপিয়ে পড়া আলিসনের গ্লোভস ছুঁয়ে জালে জড়ায়।

৭৫তম মিনিটে কর্নারে দূরের পোস্টে থাকা কুর্ত জুমা দুরূহ কোণ থেকে হেডে লক্ষ্যভেদ করলে লিভারপুল কোণঠাসা হয়ে পড়ে। সাত মিনিট পর অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের পা ঘুরে পাওয়া বল প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে বাঁ পায়ের শটে ব্যবধান কমান ডিভোক অরিগি।

ছবিঃ ফেসবুক

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ফ্রি কিকে মানের হেড দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হারের হতাশা সঙ্গী হয় লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে এবারই প্রথম হারের মুখ দেখে ক্লপ শিষ্যরা।

আরও খেলার খবরঃ   আজ টিভিতে দেখবেন যত খেলা

এ হারে ১১ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল। তাদের চেয়ে ১ করে পয়েন্ট বেশি নিয়ে গোল পার্থক্যে ম্যানচেস্টার সিটি দ্বিতীয় ও ওয়েস্ট হ্যাম তৃতীয় স্থানে রয়েছে। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ২৬।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করল ফুটবল একাডেমী নাটোরের
টুকিটাকি / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইউনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারাল সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি