বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএলের সম্ভাব্য দিনক্ষণ চূড়ান্ত, চলবে দুই মাসেরও বেশি সময় ধরে

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ১১:৫৬:৪০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসর থেকে বেড়ে যাচ্ছে দলের সংখ্যা, বর্তমানে ৮ দলের টুর্নামেন্ট হলেও নতুন দুইটিসহ ২০২২ সাল থেকে ১০টি দল নিয়ে মাঠে গড়াবে আসরটি। দলের সংখ্যা বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই বেড়ে যাচ্ছে টুর্নামেন্টের পরিধিও।

সূচি চূড়ান্ত না হলেও পরবর্তী আইপিএল শুরুর সম্ভাব্য দিনক্ষণ ঠিক করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই), আগামী বছরের ২ এপ্রিল থেকে মাঠে গড়াতে পারে খেলা।

উদ্বোধনী ম্যাচের ভেন্যুও ঠিক করে ফেলেছে বিসিসিআই, বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ চিপকে অনুষ্ঠিত হবে আইপিএলের প্রথম ম্যাচ।

আইপিএলের ১৫তম আসরে অংশ নেবে ১০ টি দল, মোট ম্যাচ সংখ্যা গিয়ে বেড়ে দাঁড়াবে ৭৪ এ। টানা দুই মাসেরও বেশি সময় ধরে চলবে আইপিএলের খেলা, ক্রিকেট বিষয়ক ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী ৪ কিংবা ৫ জুন অনুষ্ঠিত হতে পারে টুর্নামেন্টের ফাইনাল।

সম্প্রতি চেন্নাইয়ের এক অনুষ্ঠানে বিসিসিআই সচিব জয় শাহ বলেন, “আমি জানি আপনারা সবাই চেন্নাই সুপার কিংসকে চিপকে খেলতে দেখার জন্য মুখিয়ে রয়েছেন। সেই মুহূর্তটার জন্য খুব বেশিদিন অপেক্ষা করতে হবে না। আইপিএলের ১৫তম আসর বসবে ভারতে। এবার ২টি নতুন দল যোগ দেওয়ায় আগের থেকে আরও আকর্ষক হবে টুর্নামেন্ট।”

আইপিএলের বর্তমান ৮ দলের সাথে আগামী আসর থেকে নতুন করে যুক্ত হচ্ছে আহমেদাবাদ ও লক্ষ্ণৌ, ডিসেম্বরে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা অকশন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি