বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আইপিএল ২০২২ | মুস্তাক আলী ট্রফিতে আলো ছড়িয়ে নিলামের আগে আলোচনায় যে ক্রিকেটাররা

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ১০:১৪:৩৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাহিরে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলী ট্রফি, সদ্য শেষ হওয়া সেই টুর্নামেন্টে আলো ছড়িয়ে আইপিএলের দরজায় কড়া নেড়েছেন বেশ কয়েকজন ক্রিকেটাররা।

দিনক্ষণ চূড়ান্ত না হলেও ডিসেম্বরেই হবে পরবর্তী আইপিএলের নিলাম, এবার হবে আইপিএলের মেগা অকশন। আগের ৮ দলের সাথে নতুন করে যুক্ত হয়েছে নতুন দুইটি দলও, যে কারণে স্বাভাবিকভাবেই সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে দারুণ পারফর্মেন্স দেখানো ক্রিকেটারদের উপর আলাদা নজর থাকবে ফ্রাঞ্চাইজি গুলোর।

সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে আলো ছড়িয়েছেন এমন কয়েকজন আনকোরা ক্রিকেটারদের নিয়ে আলোচনা চলছে ভারতীয় সংবাদ মাধ্যম গুলোতে, যারা হতে পারেন এবারের আইপিএলের নিলামের চমক।

দেখে নিন তাদের মধ্যে উল্লেখযোগ্য ৪ জন ক্রিকেটারের নাম ও সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে তাদের পারফর্মেন্স –

১৷ সিভি মিলিন্দ:

সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে হায়দ্রাবাদের হয়ে খেলা বাঁহাতি এই পেসার বল হাতে ছিলেন দুর্দান্ত, মাত্র ৭ ম্যাচ খেলেই নিয়েছেন ১৮ উইকেট। তার এমন পারফর্মেন্সের পর ফ্রাঞ্চাইজি গুলো আলাদা ভাবে চোখ রাখবে বলেই দেওয়া যায়।

২৷ অক্ষয় কারনেওয়ার:

সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে বিদর্ভের হয়ে খেলতে নেমে ইতিহাসই গড়েছেন অক্ষয় কারনেওয়ার, ৪ ওভার বোলিং করে দেননি কোন রানই। স্বীকৃত টি-টোয়েন্টিতে ৪ ওভার বোলিং করে কোন রান না দেওয়ার ঘটনা এটিই প্রথম, বল হাতে ৮ ম্যাচে পেয়েছেন ১৩ উইকেট।

৩৷ অভিনব মনোহর:

সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে কর্নাটকের হয়ে খেলেছেন মাত্র ৪টি ম্যাচ, তাতেই আলোচনায় এসেছেন মারকাটারি ব্যাটিং দিয়ে। ১৫০ এর বেশি স্ট্রাইকরেটে করেছেন ১৬২ রান, মিডল অর্ডারে ব্যাট করেও তার এমন স্ট্রাইকরেট আলাদা করে চেনাচ্ছে মনোহরকে।

৪৷ জিতেশ শর্মা:

সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা এসেছে জিতেশ শর্মার ব্যাট থেকে, বিদর্ভের হয়ে খেলা এই উইকেটরক্ষক ব্যাটারের ছক্কা হাঁকানোর সক্ষমতা আইপিএলের নিলামে আলাদা কদর এন দিতে পারে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি