বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘আত্মবিশ্বাস বাড়ানো নিয়ে প্রতিদিন কাজ করছেন লেমোস’

প্রকাশ: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ | ২০:২৮:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

হাতে আর খুব বেশি সময় নেই লেমোসের।
হাতে আর খুব বেশি সময় নেই লেমোসের।

চার জাতি টুর্নামেন্ট খেলতে ঢাকা ছাড়ার আগে স্কোয়াডের সব ফুটবলারকে না পাওয়ায় পুরো দমে অনুশীলন করাতে পারছেন না মারিও লেমোস। তবুও ফুটবলারদের মধ্যে আত্মবিশ্বাসের যেন ঘাটতি না থাকে সে বিষয় নিয়ে কাজ করছেন কোচ। এমনটাই জানালেন জাতীয় দলে মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ।

শ্রীলঙ্কার চার জাতি টুর্নামেন্ট সামনে রেখে মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুশীলন সেরেছে দল। সোমবার দেশে ফেরার পর এদিন সতীর্থদের সঙ্গে প্রথম অনুশীলন করেছেন অধিনায়ক জামাল ভূইয়া।

শিষ্যদের নিয়ে কাজ করছেন মারিও লেমোস।

শুরুতে ফুটবলাররা ক্যাম্পে যোগ দিতে অনীহা দেখালেও সময় বাড়ার সাথে সাথে একে এক যোগ দেন ১৭ ফুটবলার। ঢাকায় থাকা এই ১৭ ফুটবলারের মধ্যে টুর্নামেন্টের চূড়ান্ত স্কোয়াডে কারা কারা থাকছেন সেটা জানা যাবে বুধবার। এছাড়া অনূর্ধ্ব-২৩ দলের সাথে যে ছয় ফুটবলার আছেন তাঁরা সহ ওই দল থেকে আরো যারা সুযোগ পাবেন তাঁরা উজবেকিস্তান থেকে সরাসরি শ্রীলংকায় চলে যাবেন।

সাফের ব্যর্থতার পর চার জাতি টুর্নামেন্টে ভাল ফলাফল করতে চায় বাংলাদেশ। উক্ত টুর্নামেন্টে লক্ষ্য পূরণের জন্য হাল না ছেড়ে আরো আত্মবিশ্বাসী হতে শেখাচ্ছেন লেমোস, এমনটা জানালেন মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ।

“ইনটেনসিটি নিয়ে কাজ হয়েছে। বল হারালে সেটা কিভাবে ফিরে পাওয়া যাবে, যখন বল পায়ে থাকবে, তখন আমরা কিভাবে বিল্ড আপে উঠব সেগুলো নিয়ে কাজ হয়েছে। দিনকে দিন আমরা অনেক উন্নতি করছি। আশা করি আমরা ভালো একটা প্রস্তুতি নিয়ে শ্রীলঙ্কা যাব। অধিনায়ক আসায় দল চাঙ্গা হয়েছে। জামাল আজ রানিং করেছে। সে পুরোপুরি ফিট আছে।”

আতিকুর রহমান ফাহাদ।

সাম্প্রতিক অধিকাংশ ম্যাচেই বল পজেশনে প্রতিপক্ষের চেয়ে অনেক পিছিয়ে থাকে বাংলাদেশ। মিডফিল্ডার থেকে শুরু করে বাকি ফুটবলাররা তেমন পায়ে বল ধরে রাখতে পারেন না। এসব নিয়েই কাজ করছেন মারিও লেমোস।

আরও খেলার খবরঃ   ১৮ বছর পর মালদ্বীপকে হারালো বাংলাদেশ

“বল মিস করলে, হারালো কোনো সমস্যা দেখছেন না কোচ। তিনি চাইছেন, আমরা যেন বল পায়ে রেখে খেলার চেষ্টা করি। তার কথা, নিজেদের মধ্যে আত্মবিশ্বাস থাকলে বল পায়ে রাখতে পারবো। তাহলে বল হারালেও তা পুনরুদ্ধার করে আক্রমণে উঠতে পারবো-খেলোয়াড়দের মধ্যে এই আত্মবিশ্বাস বাড়ানোর জন্য মারিও প্রতিদিনই কাজ করছেন।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি