বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আফগানিস্তান দলের কোচের পদ ছাড়ছেন ল্যান্স ক্লুজনার

প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ | ১৩:৫৫:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

তালেবানদের আফগানিস্তানের ক্ষমতা দখলের পর থেকেই অস্থিরতার মধ্য দিয়ে যাচ্ছে দেশটির ক্রিকেট, মেয়েদের ক্রিকেট ইস্যুতে তো রীতিমতো ভবিষ্যতই শঙ্কায় পড়েছে তাদের।

আফগানিস্তানের ক্রিকেট প্রসাশনেও চলছে অস্থিরতা, এবার আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব ছাড়ছেন ল্যান্স ক্লুজনার। নতুন বছরে রশিদ খান, হজরতুল্লাহ জাজাইদের জন্য নতুন কোচ খুঁজতে হবে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে (এসিবি)।

২০১৯ সালে বিশ্বকাপের পর আফগানিস্তান ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার, ফিল সিমন্সের স্থলাভিষিক্ত হন তিনি।

আগামী ৩১ ডিসেম্বর আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সাথে চুক্তি শেষ হচ্ছে ক্লুজনারের, নতুন করে চুক্তির মেয়াদ বাড়াতে রাজি নন তিনি। দায়িত্ব ছাড়লেও এসিবিকে ধন্যবাদ জানিয়েছেন ক্লুজনার, অপেক্ষায় আছেন কোচিং ক্যারিয়ারকে পরবর্তী ধাপে নিয়ে যাওয়ার জন্য।

গতকাল এক সংবাদ সম্মেলনে ক্লুজনার বলেন, “দুই বছরের অধিক সময় এই দলে কাটিয়েছি। এখান থেকে আমি অনেক ভাল ভাল স্মৃতি নিয়ে বিদায় জানাতে চলেছি। আফগানিস্তান ক্রিকেট থেকে আমি দূরে সরে গিয়ে আমি নিজের কোচিং ক্যারিয়ারের পরবর্তী ধাপ এবং তার সঙ্গে যে নানাবিধ সুযোগ আসবে, তার জন্য মুখিয়ে রয়েছি।”

ল্যান্স ক্লুজনারের অধীনে আফগানিস্তান ক্রিকেট দল এক টেস্ট, ৩ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে, এ মাসেই শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভালোই করেছিল আফগানিস্তান।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসির ফেরার রাতে পিএসজির গোলউৎসবে রামোসের প্রথম গোল
ক্লাব ফুটবল / লেভানদোভস্কি ছাড়াই বার্লিনের জালে ‘এক হালি গোল’ বায়ার্নের
ক্লাব ফুটবল / ৮ মিনিটের তান্ডবে টটেনহ্যামকে হারিয়ে জয়ে ফিরল চেলসি
ক্লাব ফুটবল / রোমাঞ্চের তুলিতে প্রত্যাবর্তনের গল্প লিখে কোনরকম জান বাঁচালো রিয়াল
আন্তর্জাতিক ক্রিকেট / ‘৪’ রানের জন্য দক্ষিণ আফ্রিকায় শেষ ইজ্জতটুকুও হারালো ভারত
ক্লাব ফুটবল / মানে ও সালাহকে ছাড়াই বড় জয়ে ব্যবধান কমালো লিভারপুল
ক্লাব ফুটবল / এমবাপ্পেকে রিয়ালে যাওয়ার পরামর্শ পিএসজি কিংবদন্তি ইব্রাহিমোভিচের
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি