বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আফিফকে বল ছুঁড়ে মেরে জরিমানা গুনলেন শাহীন শাহ আফ্রিদি

প্রকাশ: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ | ১৮:০০:০৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

গতকাল (শনিবার) মিরপুর শের এ বাংলা ক্রিকেট স্টোডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরে বসে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে ১০৭ রান করে। জবাবে মাত্র ২ উইকেট হারিয়ে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজমের দল। একই সাথে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত করে ফেলে সফরকারীরা।

এদিন মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে ধুঁকছিল বাংলাদেশ। তখন ক্রিজে আসেন আফিফ হোসেন। ম্যাচের তৃতীয় ওভারে নেমেই পাক দলের ভীতি ছড়ানো শাহীন আফ্রিদির বলে দুর্দান্ত একটি ছক্কা মারেন আফিফ।

 

পরের বলে আফিফকে দারুণ ইয়র্কার লেন্থের একটি ডেলিভারি করলেন শাহীন। আফিফ ঠেকালেন বলটি, আর এ বল গিয়ে ঠেকে শাহীনের হাতে। তিনি বল নিয়েই অনেকটা ইচ্ছাকৃতভাবে আফিফকে লক্ষ্য করে বল ছুঁড়ে মারেন। যা গিয়ে আঘাত করে বাংলাদেশের ব্যাটারের পায়ে। সঙ্গে সঙ্গে মাটিতে পরে যান তিনি। যদিও ম্যাচ শেষে এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে নেন পাকিস্তানি বোলার।

কিন্তু, তারপরও রক্ষা হয়নি শাহীন শাহ আফ্রিদির। বিষয়টি নজর এড়ায়নি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসিরও। শনিবার আফিফকে ইচ্ছাকৃতভাবে বল ছুঁড়ে মেরার সেই ঘটনায় শাহিন শাহ আফ্রিদিকে শাস্তি দিয়েছে সংস্থাটি। আজ (রোববার) নিজেদের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে আইসিসি।

মূলত, এই ঘটনায় পাকিস্তানি বোলারের বিরুদ্ধে আইসিসি কোড অব কন্ডাক্টের ২.৯ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। শাহীন তার অপরাধ মেনে নেওয়ায় আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আরও খেলার খবরঃ   কাল দেশে ফিরবে জামাল ভুঁইয়ারা

শাস্তি হিসেবে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল শাহীনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছেন। একইসাথে তার নামের পাশে যোগ করা হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। ২৪ মাস সময়সীমায় এবারই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন ২১ বছর বয়সী এই পেসার।

ছবিঃ ফেসবুক

আগামীকাল (সোমবার) হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। মিরপুর শের এ বাংলা ক্রিকেট স্টোডিয়ামে যথারীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর দুইটায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি