বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আবারও একই সাথে দুই দেশে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ০৮:১১:২৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

একই সময়ে দুইটা আলাদা আঞ্চল ও দেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলা অস্ট্রেলিয়ার জন্য নতুন কিছু নয়, ২০১৮ সালে স্টিভেন স্মিথরা যখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলছিলেন একই সময়ে ডেভিড ওয়ার্নাররা ব্যস্ত ছিলেন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে।

আবারও একই দৃশ্য দেখা যাবে, দুইটি আলাদা অঞ্চলে অস্ট্রেলিয়ার দুইটা আলাদা দল একই সময়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। আগামী বছর মার্চে টিম পেইনরা যখন পাকিস্তান সফর করবে, অ্যারন ফিঞ্চরা তখন নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে।

প্রায় দুই যুগ পর পাকিস্তানে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল, সফরের জন্য সূচিও চূড়ান্ত করে ফেলেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টি খেলতে আগামী বছর মার্চে পাকিস্তান সফর করবে অজিরা, ৩ মার্চ করাচি টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ।

মার্চের মাঝামাঝি সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষেও সিরিজ খেলবে অস্ট্রেলিয়া, পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টেস্টের মাঝামাঝি সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। ১৭, ১৮ ও ২০ মার্চ ম্যাচ ৩টি অনুষ্ঠিত হবে।

গত বছরও একই সাথে দুই দেশে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার, এবারও জড়িয়ে ছিল দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য স্কোয়াডও ঘোষণা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া, একই সময়ে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছে তারা। যদিও করোনা মহামারির কারণে শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সফরটি স্থগিত হয়ে যায়।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি