বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আবাহনীর জালে মোহামেডানের এক হালি গোল

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ২১:৫৬:০৬

মোঃ রানা শেখ

প্রিমিয়ার ডিভিশন হকির প্রথম ধাপের শেষ ম্যাচে দুই আর্জেন্টাইন এবং একজন করে ভারতীয় ও পাকিস্তানি নিয়ে মাঠে নেমেছিল মোহামেডান স্পোর্টিং। অন্যদিকে তিন ডাচ খেলোয়াড় নিয়ে মাঠে নেমেছিল আবাহনী লিমিটেড। বিদেশি খেলোয়াড়ের আধিপত্যের দিনে আবাহনীকে পাত্তাই দেয়নি মোহামেডান। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে একক আধিপত্য দেখিয়েছে মোহামেডান।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বুধবার আবাহনীকে ৪-০ গোলে হারিয়েছে মোহামেডান। পাকিস্তানের তাজওয়ার আব্বাস দুটি, আর্জেন্টাইন হোয়াকিম মেনিনি ও রাজীব দাস একটি করে গোল করেন।

১১ ম্যাচে দশ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে সুপার ফাইভে উঠল তারা। ২৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে প্রথম ধাপ শেষ করলো আবাহনী।

প্রথম ধাপের সবগুলো জিতে ৩৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে আগেই সুপার ফাইভে উঠেছিল মেরিনার ইয়াংস। প্রথম ধাপে মোহামেডানকে একমাত্র হারের স্বাদ দিয়েছিল তারা।

পঞ্চম মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে যান রাসেল মাহমুদ জিমি। মোহামেডান অধিনায়কের পুশে নিখুঁত রিভার্স হিটে দলকে এগিয়ে নেন আর্জেন্টিনার হয়ে ২০১৬ রিও দে জেনেইরো অলিম্পিক সোনা জেতা হোয়াকিম মেনিনি।

২৭তম মিনিটে বিয়র্ন কোলারমান ডান দিক দিয়ে একক প্রচেষ্টায় আক্রমণে উঠে শেষ মুহূর্তে তালগোল পাকিয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন। ম্যাচ জুড়ে একাধিক পেনাল্টি কর্নার (পিসি) পেলেও আবাহনীকে গোল এনে দিতে পারেনি কেউ।

পেনাল্টি কর্নার থেকে ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় মোহামেডান। সুনীল ভিতালাচারিয়ার পুশ আমিরুল ইসলাম স্টপ করার পর ছোট পুশ করেন গনসালো পেইয়াত। এরপর দারুণ হিটে লক্ষ্যভেদ করেন পাকিস্তানের তাজওয়ার আব্বাস।

৪৯তম মিনিটে আবাহনীকে আরও কোলঠাসা করে ফেলে মোহামেডান। সুনীলের আড়াআড়ি পাসে রাজীব দাস স্কোরলাইন ৩-০ করেন। ৫২ মিনিটে ব্যবধান আরও বাড়ান আব্বাস।

আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে সুপার ফাইভের লড়াই। যেখানে শীর্ষে থেকে বাকি চার দল থেকে খানিকটা এগিয়ে মেরিনার্স।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি