বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমি অন্য যেকোনো কোচের থেকে আলাদা – লেমোস

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ১৯:০৬:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাফের পর অস্কার ব্রুজন দায়িত্ব না নেওয়ায় চার জাতি টুর্নামেন্টে জন্য অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে মারিও লেমোসকে দায়িত্ব দেওয়া হয়েছে। নভেম্বরের সফরকে সামনে রেখে ইতোমধ্যে ফুটবলারদের নিয়ে চার দিন অনুশীল সম্পন্ন করেছেন এই পর্তুগিজ কোচ। সোমবার জাতীয় দলের অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে এসে এই পর্তুগিজ জানালেন, তিনি অন্য যেকোনো কোচের থেকে আলাদা।

শ্রীলংকার চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য গত ২৫ অক্টোবর ক্যাম্পে উঠেছেন ফুটবলাররা। প্রথম দুই দিনে ক্যাম্পে ফুটবলার খরা থাকায় হয়নি মাঠের অনুশীলন। এরপর ২৮ অক্টোবর থেকে ১৪ জন ফুটবলার নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলন শুরু করেন মারিও লেমোস। একদিন পরেই যোগ দেন আরো দুই ফুটবলার। সর্বশেষ আজ সোমবার জামাল ভুঁইয়া ঢাকায় ফিরলেও করেননি অনুশীলন, আগামীকাল থেকে মাঠের অনুশীলনে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

শিষ্যদের নিয়ে চার দিন মাঠের অনুশীলন করিয়েছেন মারিও লেমোস। চার জাতি টুর্নামেন্টের আগে হাতে নেই বেশি সময়, তাই দায়িত্ব নিয়ে নিজেদের সেরাটা যেন সবাই দেয় এমন বার্তা খেলোয়াড়দের কাছে পাঠিয়েছেন লেমোস। এছাড়া অন্য যেকোন কোচের থেকে নিজেকে আলাদা বললেন এই পর্তুগিজ।

“আমি অন্য যেকোনো কোচের থেকে আলাদা, আমার ব্যক্তিত্ব আলাদা। আমি খেলোয়াড়দের প্রতি আস্থা, বিশ্বাস রাখি এবং কোনো অজুহাত না দেওয়ার চেষ্টা করি। কারণ সময় নেই, কম খেলোয়াড়, তাড়াহুড়ো .. তবে কিছু করার চেষ্টা করি। আমাদের কিছু জিততে হবে, আমাদের চ্যালেঞ্জ নিতে হবে, আসুন কিছু করার চেষ্টা করি। লুকিয়ে নয়, দায়িত্ব নিই সবাই-খেলোয়াড়দের কাছে এমন বার্তা পাঠিয়েছি।”

এত অল্প সময়ে দলের পরিবর্তন করা সম্ভব নয় মনে করেন মারিও লেমোস। তবে খেলোয়াড়রা সাফে যা করেছে সেই ধারাবাহিকতা কাজে লাগাতে।

“দলে অনেক পরিবর্তন করার মতো পর্যাপ্ত সময় আমার নেই। আমি মনে করি সাফে তারা যা করেছে, আমি চেষ্টা করব সেই ধারাবাহিকতা কাজে লাগাতে; প্রশিক্ষক হিসেবে আমার ব্যক্তিত্ব অনুযায়ী একটু, সামান্য জিনিস, সামান্য দিক পরিবর্তন করতে পারি।”

আরও খেলার খবরঃ   ক্যাম্পে যোগ দিলেন আরও তিন ফুটবলার, তবুও অপেক্ষায় লেমোস

চার জাতি টুর্নামেন্ট খেলতে ৫ নভেম্বর শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি