বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি – মুশফিক

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ২৩:০৬:৫৫

নিজস্ব প্রতিবেদক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

পাকিস্তানের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে নেই মুশফিকুর রহিম। তিনি সাফ জানিয়েছেন তিনি বিশ্রাম চাননি। বরং টিম ম্যানেজমেন্টের সবার সিদ্ধান্তেই তাকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। তবে মুশফিক আবারো পারফর্ম করেই দলে ফিরতে চান। আজ মুশফিকের সাথে সাক্ষাৎকারের আরেকটি পর্বে থাকছে এই আলোচনা।

প্রশ্নঃ নির্বাচকদের পক্ষ থেকে বলা হয়েছে, এই দল দিয়ে নতুন পথচলা শুরু। আপনি এখানে কোনো বার্তা পাচ্ছেন?

মুশফিকঃ আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছি। টেস্ট-ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে আমি নিজের প্রতি সুবিচার করতে পারিনি। মাঝেমধ্যে কয়েকটা ইনিংস বা সিরিজ হয়তো ভালো খেলেছি। কিন্তু টি-টোয়েন্টিতে আরও অনেক ধারাবাহিক হওয়ার জায়গা আমার আছে। এটাকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি।

আমি পারফর্ম করতে না পারলে অন্য কেউ আসবে, এটা স্বাভাবিক। যদি পারফরম্যান্সই কারণ হয় (বাইরে রাখার), তাহলে মোর দ্যান ওয়েলকাম।

সামনে বিপিএল আছে, এরপর আরও খেলা আছে, আগামী বছর বিশ্বকাপ… আমি জোর দিয়েই চেষ্টা করব টি-টোয়েন্টি সেট আপে আবার ফিরতে। নির্বাচক-টিম ম্যানেজমেন্টের চিন্তা তো… আমার কাছে কেউ কিছু বলেনি এখনও। আমার ভাবনায় থাকবে পারফরম্যান্স দিয়েই দলে ফেরা।

প্রশ্নঃ নির্বাচকরা বা টিম ম্যানেজমেন্ট কি কথা বলেছে আপনার সঙ্গে এটা নিয়ে?

মুশফিকঃ নাহ, সেভাবে কথা হয়নি। আমাকে জিজ্ঞেস করেছিল, এই সিরিজে আমি অ্যাভেইলঅ্যাবল কিনা। আমি বলেছি, ‘অবশ্যই।’ দলে নেওয়া বা না নেওয়া তো আমার হাতে নেই। তারা মনে করেছেন, টি-টোয়েন্টি দলে আমার হয়তো ওরকম প্রয়োজন নেই। এটা অ্যাবসলিউটলি ফাইন।

পরে নান্নু ভাই (প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন) বলেছেন যে, তারা এই সিরিজে আমাকে বিশ্রাম দিচ্ছেন, কারণ সামনে অনেক খেলা আছে টেস্টে।

তবে বাংলাদেশে এমন কোনো ক্রিকেটার সম্ভবত নেই যে, বলতে পারে, পরপর চারটি টেস্ট খেলতে পারবেই। আমি তাই জানি না, কী যুক্তিতে (এই বিশ্রাম)…।

আরও খেলার খবরঃ   বোলিং আক্রমণ নিয়ে নিজেদের পরিকল্পনা জানালেন তামিম

অবশ্যই যে কোনো ক্রিকেটারের জন্য প্রস্তুতি একটা গুরুত্বপূর্ণ ব্যাপার। হয়তো তারা ওভাবেই চিন্তা করেছেন। গতবার টেস্ট চ্যাম্পিয়নশিপে যেহেতু দল অনেক খারাপ করেছে, এবার হয়তো তারা চ্যাম্পিয়ন হতে চায় বা এক-দুইয়ে থাকার জন্য লড়াই করতে চায়। হয়তো এজন্য বাদ দিয়েছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি