বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আরও বসনিয়ান ফুটবলার বাংলাদেশ আনতে চান ভ্রানিয়াস

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ | ২১:৩৩:২৫

মোঃ রানা শেখ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে নাম লেখানোর পর থেকেই বিদেশি ফুটবলার দলে টেনে একের পর এক চমক দিয়েছে বসুন্ধরা কিংস। ২০১৮ ফিফা বিশ্বকাপ খেলা কোস্টারিকান ড্যানিয়েল কলিন্ড্রেসের পর লিওনেল মেসির আর্জেন্টাইন সতীর্থ হার্নান বারকোসকে দলে টেনে তাক লাগিয়ে দেয় কর্পোরেট ক্লাবটি। গত মৌসুমে তিন লাতিন ফুটবলার দলে টানার পর আসন্ন ২০২১-২২ মৌসুমের জন্য ইউরোপিয়ান দেশ বসনিয়া জাতীয় দলের সাবেক ফুটবলার স্টোয়ান ভ্রানিয়াসকে দলে ভিড়িয়েছে দুই বারের বাংলাদেশ চ্যাম্পিয়নরা।

বসুন্ধরা কিংসে যোগ দেওয়ার পর একটি প্রস্ততি ম্যাচ খেলেছেন এক সময় মিরালোম পিয়ানিচ, এইডেন জিকোদের সাথে খেলা এই ভ্রানিয়াস। উত্তর বারিধারার বিপক্ষে সে ম্যাচে হেডে দারুণ একটি গোল করেছেন এই ৩৫ বছর বয়সী ফুটবলার।

বসনিয়া ও হারজেগোভিনার হয়ে ৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলা এই ফুটবলার বসুন্ধরা কিংসকে ভাল কিছু উপহার দিতে চান, সেই সাথে ভাল পারফরমেন্স করলে তাঁর দেশ (বসনিয়া) থেকে আরও ফুটবলার বাংলাদেশে নিয়ে আসতে পারবেন বলে মনে করেন স্টোয়ান ভ্রানিয়াস।

নতুন ক্লাব, নতুন সতীর্থ, এখানকার আবহাওয়া এবং নিজের পজিশন নিয়ে ডেইলিস্পোর্টসবিডির সাথে কথা বলেছেন বসুন্ধরা কিংসের এই বসনিয়ান ফুটবলার।

প্রশ্নঃ নতুন ক্লাব এবং নতুন সতীর্থদের জন্য একটি অনুশীলন ম্যাচ খেলেছেন। কতটা উপভোগ করছেন?

উত্তরঃ আমার জন্য এটি একটি নতুন অভিজ্ঞতা এবং এই ম্যাচের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেছি কারণ আমি সর্বশেষ দুই সপ্তাহ আগে খেলেছিলাম। শেষ খেলা, আমি আমার দেশে খেলেছিলাম এবং তার পরে আমি শুধু অনুশীলন ও ম্যাচ খেলার অপেক্ষায় ছিলাম। টুর্নামেন্টের আগে দলের জন্যও ভালো ছিল। আমার জন্য, আমি সত্যিই এটা উপভোগ করেছি।

প্রশ্নঃ আপনি বসুন্ধরা কিংসের প্রথম ইউরোপীয়ান (বসনিয়ান) ফুটবলার। আপনি এটা কিভাবে অনুভব করেন? আপনার কোন অতিরিক্ত চাপ অনুভব হচ্ছে?

উত্তরঃ না, আমি জানি এখানে এসে আমি কী আশা করছি এবং আমি আশা করি যে আমি এখানে ভাল কিছু করতে পারবো। আমি আশা করি আমি এখানে অন্যান্য বসনিয়ান খেলোয়াড়দের জন্য ট্রান্সফার করাতে পারবো।

আরও খেলার খবরঃ   বসুন্ধরা কিংসের মাঝ মাঠের প্রাণ 'জোনাথন ফার্নান্দেজ'

প্রশ্নঃ দলে আপনার জন্য কোন পজিশন পছন্দ করেন — নাম্বার নাইন নাকি নাম্বার টেন?

উত্তরঃ আমি আক্রমণাত্মক মিডফিল্ডার (নম্বর টেন) পছন্দ করি, তবে কোচের জন্য অপেক্ষা করছি। আমাকে তার সাথে এবং দলের অন্যান্য কর্মকর্তাদের সাথে আলোচনা করতে হবে। তবে আমি দুই জায়গাই খেলতে প্রস্তুত। আমার জন্য, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দলের জয় এবং আমি এর অংশ হতে চাই।

প্রশ্নঃ বেশিরভাগ সময়, বিদেশীরা বাংলাদেশে এসে আবহাওয়া নিয়ে কিছু সমস্যার সম্মুখীন হয়। আপনি কি মনে করেন? এখানকার আবহাওয়া কেমন? কিভাবে আপনি এটা সঙ্গে মানিয়ে নিতে পারবেন?

উত্তরঃ আবহাওয়া এখানে কঠিন। কারণ আমার দেশে এখন অনেক ঠান্ডা। তাপমাত্রার বড় পার্থক্য। আমার এটার সাথে মানিয়ে নিতে একটু সময় প্রয়োজন।

প্রশ্নঃ এদেশের ঘরোয়া লিগ ও অন্যান্য ক্লাব সম্পর্কে আপনি কতটা জানেন?

আমি এখানে আসার আগে বাংলাদেশের লিগ সিস্টেম এবং অন্যান্য ক্লাব সম্পর্কে জানার চেষ্টা করেছিলাম। আগের চ্যাম্পিয়নশিপ ও পয়েন্ট টেবিল দেখেছি। আমি এখনও এটি অনুসরণ করছি।”

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি