বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্মেনিয়ার জালেও ‘এক হালি’ গোল জার্মানির

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ০২:৫৬:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

নিজেদের শেষ তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ১৫ গোল দেওয়া জার্মানি রবিবার রাতে ছাড় দেয়নি আর্মেনিয়াকেও। ২০২২ কাতার বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ‘জে’ গ্রুপের ম্যাচে আর্মেনিয়াকে তাদের মাঠেই ৪-১ গোলে উড়িয়ে দেয় জার্মানি।

পুরো ম্যাচে দাপটের সাথে খেলা জার্মানরা ৭৫ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল বল। আর্মেনিয়ার গোলপোস্ট লক্ষ্য করে মোট ২০টি শট নেয় সফরকারীরা। যার ৯টি ছিল লক্ষ্যে।

ম্যাচের মাত্র ১৫তম মিনিটেই গোলের দেখা পেয়ে যায় সফরকারীরা। প্রথমার্ধের যোগ করা সময়ে ডি-বক্সের মধ্যে ফ্লোরিয়ানকে ফাউল করলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইলকাই গিনদোয়ান।

দ্বিতীয়ার্ধের ৫০তম মিনিটে জার্মান মিডফিল্ডার গিনদোয়ানের নেওয়া শট আর্মেনিয়ার গোলরক্ষকের হাত ফসকে জালে জড়ালে ৩-০ গোলের লিড নেয় জার্মানরা।

৫৯তম মিনিটে একটি গোল শোধ করে স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোলটি করেন হেনরিক মিখিতারিয়ান। তবে গোল হজম করার মাত্র পাঁচ মিনিটের মধ্যেই ম্যাচের ৬৪তম মিনিটে ইয়োনাস হফমানের গোলে ব্যবধান ৪-১ করে ফ্লিকের দল।

আগেই বিশ্বকাপের টিকেট নিশ্চিত করা জার্মানি ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকে বাছাই পর্ব শেষ করল। ১৮ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হওয়া নর্থ মেসেডোনিয়া জায়গা করে নিলো প্লে-অফে।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি