বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্লিং হাল্যান্ডের নরওয়েকে বিদায় করে বিশ্বকাপে নেদারল্যান্ডস

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ০৬:৫২:০৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

টটেনহ্যাম হটস্পারের স্টিভেন বার্গভিজন এবং বার্সেলোনার মেমফিস ডিপাইয়ের গোলে ঘরের মাঠে মঙ্গলবার নরওয়ের বিপক্ষে ২-০ গোলের জয় পায় নেদারল্যান্ডস। আর এই জয়ে সরাসরি কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত হয়ে গেলো ডাচদের।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকা নেদারল্যান্ডস প্রথমার্ধে পায়নি কোনো গোলের দেখা। ৬৫ শতাংশ বল নিজেদের নিয়ন্ত্রণে রেখে প্রতিপক্ষের গোলপোষ্ট বরাবর নেওয়া ১০টি শর্টের মধ্য অর্ধ সংখ্যক ছিল লক্ষ্যে।

উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে না পারলেও নেদারল্যান্ডসকে তাদের মাঠে আটকে দেওয়ার পথ ধরেই এগুচ্ছিলো সফরকারীরা। তবে ম্যাচের ৮৪তম মিনিটে গোল হজম করে বসে নরওয়ে। টটেনহ্যামের উইঙ্গার স্টিভেন বার্গভিজনের গোলে ম্যাচের ডেডলক ভাঙ্গে স্বাগতিকরা। ম্যাচের যোগ করা সময়ে বার্সেলোনা তারকা মেমফিস ডিপাই গোল করে নরওয়ের কফিনে শেষ পেরেকটি মেরে দিলে জয় নিশ্চিত করে কোচ লুই ফন গালের দল।

১০ ম্যাচে সাত জয় ও দুই ড্রয়ে নেদারল্যান্ডসের পয়েন্ট ২৩। ২১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তুরস্ক। বিশ্বকাপ খেলতে হলে প্লে-অফ বাঁধা টপকাতে হবে তুরস্ক।

কারণ ইউরোপ অঞ্চলের বাছাইয়ে ১০ গ্রুপের শীর্ষ ১০ দল সরাসরি পাবে কাতার বিশ্বকাপের টিকেট। ১০ গ্রুপের রানার্সআপ ও নেশন্স লিগের সেরা দুই গ্রুপ জয়ী মিলে ১২ দলের প্লে-অফে ইউরোপ থেকে আরও তিনটি দল সুযোগ পাবে বিশ্বকাপে খেলার।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি