বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

আর্সেনালকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরলো লিভারপুল

প্রকাশ: রবিবার, ২১ নভেম্বর, ২০২১ | ০৮:১১:৩২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

আন্তর্জাতিক ফুটবল বিরতির আগে গত ৭ নভেম্বর লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের কাছে দূর্ভাগ্যজনকভাবে ২-৩ গোলে হেরেছিল লিভারপুল। তবে জয়ের ধারায় ফিরতে বেশি সময় নেয়নি অলরেডরা। আন্তর্জাতিক বিরতি থেকে ফিরেই প্রথম ম্যাচে উড়িয়ে দিলো আর্সেনালকে। অ্যানফিল্ডে আর্সেনালের বিপক্ষে স্বাগতিকরা জিতে ৪-০ গোলের ব্যবধানে।

প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচে জয় পেয়ে উড়তে থাকা আর্সেনাল আজ অ্যানফিল্ডে লিভারপুলের আক্রমণত্মক ফুটবলের সামনে দাঁড়াতেই পারেনি।

ছবিঃ টুইটার

প্রতিপক্ষের গোলপোষ্টে লিভারপুলের নেওয়া ১৯টি শটের বিপরীতে আর্সেনাল শট নেয় পাঁচটি মাত্র। পুরো ম্যাচে ৬৪ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে একের পর এক আক্রমণের বৃষ্টি বর্ষণ করে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখা স্বাগতিকরা গোলের অসংখ্য সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোলটি পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত। আলেকজান্ডার আর্নল্ডের ফ্রি কিক থেকে হেডে গোল করে ৩৯তম মিনিটে দলকে লিড এনে দেন সার্দিও মানে। এর মিনিট চারেক আগেও গোল পেতে পারতো এই স্ট্রাইকার। তবে আর্সেনাল গোলরক্ষকের অসাধারণ দক্ষতায় গোল বঞ্চিত হয় লিভারপুল। ৩৭তম মিনিটেও আলেকজান্ডার আর্নল্ডের দূর্দান্ত এক শট কর্ণারের বিনিময়ে রক্ষা করেন রামসডেল।

১-০ গোলের লিড নিয়ে বিরতীতে যাওয়া লিভারপুলের হয়ে দ্বিতীয়ার্ধের ৭তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ডিয়াগো জোতা। এরপর ম্যাচে আরো বেশ কিছু সহজ সুযোগ মিস করে স্বাগতিকরা। ৭২ তম মিনিটে সার্দিও মানের পাস থেকে গোল করে স্কোরকার্ড ৩-০ করেন লিভারপুলের সবচেয়ে বড় তারকা মোহাম্মদ সালাহ্।

ছবিঃ টুইটার

৭৬তম মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলদাতা জোতাকে তুলে নিয়ে জাপানিজ এট্যাকিং মিডফিল্ডার মিনামিনোকে নামান লিভারপুল কোচ ক্লপ। মাঠে নেমেই কয়েক সেকেন্ডের মধ্যে গোল করে বসেন এই জাপানিজ এট্যাকিং মিডফিল্ডার। আলেকজান্ডারের পাস থেকে এই জাপানিজ তরুণ গোল করলে প্রতিপক্ষের জালে এক হালি গোল পূর্ণ করে অলরেডরা।

১২ ম্যাচে ৭ জয় ও চার ড্র ‘তে ২৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের দুইয়ে আছে লিভারপুল। শীর্ষে থাকা চেলসির পয়েন্ট ২৯।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি